শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

‘আমি ঘুমাতে পারিনি’- শেষ দুই বল সম্পর্কে মোহিত

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩১ মে ২০২৩, ০১:০৭ পিএম

শেয়ার করুন:

‘আমি ঘুমাতে পারিনি’- শেষ দুই বল সম্পর্কে মোহিত

আইপিএল ফাইনালে জয়ের জন্য শেষ ওভারে চেন্নাইয়ের প্রয়োজন ছিলো ১৩ রান। আর সে ১৩ রানের লক্ষ্য কঠিন করে তুলেছিলেন মোহিত শর্মা। প্রথম ৪ বলে মাত্র ৩ রান দিয়ে ম্যাচ হাতের মুঠোয় নিয়ে নেন গুজরাটের পেসার। জয়ের জন্য শেষ ২ বলে ১০ রান দরকার ছিল চেন্নাইয়ের। কিন্তু জাদেজার ব্যাটিং নৈপুণ্যের কাছে শেষ পর্যন্ত হার মানতে হয় মোহিতকে।

শেষ ওভারের শেষ দুই বলে এক ছয় ও এক চারে দশ রান তুলে চেন্নাইকে পঞ্চম আইপিএল শিরোপা উপহার দেন জাদেজা। অপরদিকে দলকে জয়ের বন্দরে ভেড়াতে না পারায় ম্যাচ শেষে হতাশায় ভেঙে পড়েন মোহিত। দ্বিতীয় কোয়ালিফায়ারে ৫ উইকেট নিয়ে হয়েছিলেন দলকে ফাইনালে তোলার নায়ক, ফাইনালে জিতিয়ে হতে পারতেন শিরোপা জয়ের কান্ডারি। কিন্তু শেষ দুই বলে নিজের পরিকল্পনাকে কাজে লাগাতে পারেননি ভারতীয় জাতীয় দলের সাবেক এ পেসার।


বিজ্ঞাপন


মঙ্গলবার ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেয়া এক সাক্ষাৎকারে মোহিত জানান শেষ দুই বল নিয়ে তার হতাশার কথা। মোহিত বলেন, ‘আমি ঘুমোতে পারিনি। ভাবছিলাম যে, কী করলে ম্যাচটা জিততে পারতাম। যদি এই বলটা করতাম বা ওই বলটা করতাম, তাহলে কী হতো, এই সব ভাবনা মাথায় ভিড় করে আসছিল। মোটেও ভালো লাগছে না। কোথাও কিছু একটা খালি মনে হচ্ছে। তবে ধাক্কা কাটিয়ে ওঠার চেষ্টা করছি।’

শেষ ওভারে ইয়র্কার করার পরিকল্পনা ছিল মোহিতের। তাতে তিনি সফলও হয়েছিলেন। প্রথম তিন বলে মাত্র তিন রান দেন তিনি। ম্যাচের আগে অনুশীলনেও তিনি এমন পরিস্থিতিতে কীভাবে বল করত হয় তার অনুশীলন করেছিলেন বলেও জানান। মোহিত বলেন, ‘নিজের প্রতি আস্থা ছিল আমার। আমি সারা আইপিএল জুড়ে নিজের ক্ষমতার প্রতি আস্থা রেখেছি। তবে ওই বলটা সেখানে পড়ে, যেখানে পড়া উচিত ছিল না। জাদেজা ব্যাটে পেয়ে যায়। আমি নিজের সেরাটা দিয়ে চেষ্টা করেছি।’ 

গুজরাট টাইটান্সের নেট বোলার হিসেবে এবারের আইপিএল শুরু করেছিলেন মোহিত শর্মা। সেখান থেকে জায়গা করে নেন মূল দলে। এরপর পুর আসরেই আস্থার প্রতিদান দিয়েছেন তিনি। দ্বিতীয় কোয়ালিফায়ারে ৫ উইকেট নিয়ে দলকে ফাইনালে তুলতে রেখেছিলেন গুরুত্বপূর্ণ অবদান। কিন্তু শেষ পর্যন্ত দলকে শিরোপা না জেতাতে পারলেও জয় করে নিয়েছেন হাজারো ভক্তের হৃদয়। 


বিজ্ঞাপন


আরএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর