শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

সুদর্শনের তাণ্ডবে চেন্নাইয়ের সামনে বড় লক্ষ্য গুজরাটের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯ মে ২০২৩, ০৯:৪৫ পিএম

শেয়ার করুন:

সুদর্শনের তাণ্ডবে চেন্নাইয়ের সামনে বড় লক্ষ্য গুজরাটের

২০০৮ সালে ২৬ বছর বয়সী টগবগে যুবক, যিনি ফাইনালে উঠিয়েছিলেন চেন্নাইকে। ১৫ বছর পর ৪১ বছরের বুড়ো সেই একই মঞ্চে, একই দলের হয়ে ফাইনালে টস করলেন একটি চেনা নাম- মাহেন্দ্র সিং ধোনি। যার সামনে পঞ্চম আইপিএল ট্রফি। অপরদিকে গত আসর থেকে যার আইপিএলের মঞ্চে পথ চলা-গুজরাট টাইটানসের সামনে টানা দ্বিতীয় শিরোপা ঘরে তোলার হাতছানি। এমন সমীকরনে টসে হেরে ব্যাট করতে নামে হার্দিক পান্ডিয়ার দল। আগ ব্যাট করতে নেমে সুদর্শনের ৪৭বলে ৯৬ রানের ব্যাটিং তান্ডবে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৪ সংগ্রহ করে গুজরাট।  

আইপিএল ১৬তম আসরের ফাইনালে, এদিন এক লাখের বেশি দর্শকের সামনে আগে ব্যাট করতে নেমে গুজরাটের হয়ে ওপেনিংয়ে আসে শুভমন গিল ও ঋদ্ধিমান সাহা। ফাইনালের আসর দেখে শুনেই শুরু করে এই দুই ওপেনার। উদ্বোধনী জুটিতেই দলীয় অর্ধশত রান পার করে পাওয়ার প্ল'তে। তবে দলীয় ৬৭ রানে এ জুটি ভাঙেন জাদেজা। 


বিজ্ঞাপন


চলতি মৌসুমে ফাইনাল ম্যাচে নামার আগে গুজরাটের হয়ে ১৬ ম্যাচ খেলে ৮৫১ রান করেছেন গিল যা এক মৌসুমে সর্বোচ্চ রানের তালিকায় তৃতীয়। আর এ তালিকায়ই প্রথম অবস্থানে আছেন কোহলি। ২০১৬ সালে ৪ সেঞ্চুরি ও ৭ ফিফটিতে ১৬ ম্যাচে তিনি করেছিলেন ৯৭৩ রান, যে চূড়ায় আজও ওঠতে পারেনি কেউ। আর ফাইনালের মঞ্চে কোহলির রেকর্ড ভাঙতে দরকার ছিল ১২২ রান। তবে সপ্তম ওভারের শেষ বলে ধোনির কাছে স্টাম্পিং হয়ে ফেরার আগে ৭ চারে ২০ বলে ৩৯ করেন গিল। এতেই কোহলির রেকর্ড ভাঙা থেকে বঞ্চিত হলেন এই ব্যাটার। 

গিলের পর দ্বিতীয় উইকেটে আসেন সাই সুদর্শন। তাকে নিয়ে রানের চাকা সচল রাখেন আরেক ওপেনার ঋদ্ধিমান সাহা। এ জুটি মিলে ৪২ বলে গড়েন ৬৪ রান। তবে দলীয় ১৩১ রানে দীপক চাহারে বলে ধোনি কাছে ক্যাচ দিয়ে সাজঘরে পথ ধরেন ঋদ্ধিমান। ৩৯ বলে ৫৪ করেন এই ব্যাটার। 

এরপর তৃতীয় উইকেটে হার্দিক পান্ডিয়াকে নিয়ে চেন্নাই বলারদের উপর তান্ডব চালাতে থাকেন সুদর্শন। ৩৩ বলে নিজের অর্ধশতক পুরোন করেন সাই। নিজের পঞ্চাশ পের হতেই সিএসকে বোলারদের ওপর আরও চড়া হতে থাকেন সুদর্শন, ১৭তম ওভার করতে আসা তুষার দেশপন্ডের ওভারে নেন ১৯ রান। 

তবে দলীয় ২১২ রানে মাথিসা পথিরানা বলে ৪৭ বলে ৯৬ করে আউট হলে ভাঙে হার্দিক-সুদর্শনের ৩৩ বলে ৮১ রানের জুটি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৪ রান সংগ্রহ করে গুজরাট।


বিজ্ঞাপন


চেন্নাইয়ের হয়ে বল হাতে সর্বোচ্চ ২টি উইকেট নেন মাথিসা পথিরানা। অপরদিকে ১টি করে উইকেট নেন রবীন্দ্র জাদেজা ও দীপক চাহার।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর