বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

যদি রিজার্ভ ডে-তেও ফাইনাল মাঠে না গড়ায়?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯ মে ২০২৩, ১১:৩৯ এএম

শেয়ার করুন:

যদি রিজার্ভ ডে-তেও ফাইনাল মাঠে না গড়ায়?

আইপিএলের ষোড়শ আসরের পর্দা নামার কথা ছিল রবিবার রাতেই। চ্যাম্পিয়ন দলকে নিয়ে আনন্দে মেতে থাকতো ভক্ত সমর্থকরা। কিন্তু তা সম্ভব হয়নি। বৃষ্টিতে পণ্ড হয়েছে সব। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গুজরাট বনাম চেন্নাইয়ের ফাইনাল গড়িয়েছে রিজার্ভ ডে তে। তবে আশঙ্কা করা হচ্ছে, আজ সন্ধ্যায়ও বৃষ্টি হতে পারে। আর তা যদি হয় তাহলে কি ঘটবে ফাইনালের ভাগ্য? কোন দলই বা হবে চ্যাম্পিয়ন?

দশমবারের মত ফাইনালে ওঠা চারবারের শিরোপা জয়ী দল চেন্নাই এবং টানা দ্বিতীয় শিরোপার লক্ষ্যে থাকা গুজরাটের মধ্যকার ফাইনাল ম্যাচটি সোমবার রাত ৮ টায় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবার কথা রয়েছে। সন্ধ্যা সাড়ে সাতটায় হবে টস। তবে আজও যদি বৃষ্টির কারণে ম্যাচ একেবারেই মাঠে না গড়ায় তবে আইপিএলের নির্ধারিত নিয়ম অনুযায়ীই ঠিক করা হবে এবারের আসরের চ্যাম্পিয়ন।


বিজ্ঞাপন


মূলত, আজও বৃষ্টির বাগড়ায় নির্ধারিত সময়ে খেলা শুরু না হলে অপেক্ষা করা হবে রাত ১১ টা ৫৫ পর্যন্ত। এই সময়ের পর খেলা শুরু করতে হলে ম্যাচ গড়াবে ৫ ওভারে।  কিন্তু তাও যদি সম্ভব না হয় তা হলে সুপার ওভারের খেলায় চ্যাম্পিয়ন নির্ধারণ করা হবে। তবে, বৃষ্টির কারণে যদি কালকেই মত একেবারেই মাঠে না নামা যায় তবে লিগ পর্বের ফলাফল অনুযায়ী জয়ী দল নির্ধারণ করা হবে। এতে করে গতবারের শিরোপা জয়ী গুজরাটই পুনরায় চ্যাম্পিয়ন নির্বাচিত হবে কেননা তারা চেন্নাইয়ের চেয়ে পয়েন্টের ব্যবধানে এগিয়ে আছে।

এদিকে ভারতীয় গণমাধ্যমে স্থানীয় আবহাওয়া অফিসের বরাত দিয়ে বলা হয়েছে, আজও ঝড়ো বাতাস এবং বৃষ্টি হতে পারে আহমেদাবাদে। ক্যাপ্টেন কুল ধোনির পঞ্চম নয়তো গুজরাটের টানা দ্বিতীয় শিরোপার মাঝে বাঁধা হয়ে আছে বৃষ্টি। এখন দেখার বিষয়, এই ফাইনালে শেষ সিদ্ধান্ত প্রকৃতিই নেয় কিনা।

আরএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর