শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

২৫ হাজার ডলারের বিনিময়ে ক্রিকেটার ছাড়তে রাজি পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ মে ২০২৩, ১২:২৪ পিএম

শেয়ার করুন:

২৫ হাজার ডলারের বিনিময়ে ক্রিকেটার ছাড়তে রাজি পাকিস্তান

ক্রিকেট খেলুড়ে অন্য অনেক দেশের মত ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট শুরু হচ্ছে যুক্তরাষ্ট্রেও। মেজর লিগ ক্রিকেট (এমএলসি) নামে এ টুর্নামেন্ট শুরু হবে আগামী ১৩ জুলাই থেকে। এ টুর্নামেন্টে খেলতে দেখা যাবে অনেক বড় তারকাকেও। দেশটি ইতিমধ্যেই স্থানীয় ক্রিকেটারদের ড্রাফট করে ফেলেছে। এখন চলছে বিদেশীদের দলে নেয়ার কাজ। পাকিস্তানি ক্রিকেটারদের সেদেশে খেলতে যাওয়ার অনুমতি প্রদানের জন্য অনাপত্তিপত্র দিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের(পিসিবি) কাছে অনুরোধ করেছে এমএলসি। এ প্রস্তাবে রাজিও আছে পিসিবি । তবে জুড়ে দিয়েছে শর্ত।

পাকিস্তানের এক গণমাধ্যমের খবর অনুযায়ী, বেশ কয়েকজন পাকিস্তানি ক্রিকেটারকে দলে নিতে চায় এমএলসির ফ্র্যাঞ্চাইজিগুলো। এ জন্যই সেসব ক্রিকেটারদের এ টুর্নামেন্ট্রে খেলার অনুমতি দিতে অনুরোধ করেছে তারা। পিসিবি রাজি হলেও প্রতি ক্রিকেটারের জন্য নির্দিষ্ট অঙ্কের অর্থ দাবী করেছে এমএলসির কাছে।


বিজ্ঞাপন


যে কয়জন পাকিস্তানি ক্রিকেটার এমএলসিতে খেলতে যাবে তাদের প্রত্যেকের জন্য ২৫ হাজার ডলার করে চেয়েছে পিসিবি, পাকিস্তানি গণমাধ্যমের খবরে এমনটাই বলা হয়েছে। তবে এমএলসি এ শর্তে রাজি হয়েছে কিনা তা এখনও জানা যায়নি।

এমএলসিতে খেলতে এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটের বেশ কয়েকজন বড় তারকা রাজি হয়েছেন। এদের মধ্যে আছেন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ ও মার্কাস স্টয়নিস, দক্ষিণ আফ্রিকার কুইন্তন ডি কক ও আনরিখ নরকিয়া, জিম্বাবুয়ের সিকান্দার রাজা, শ্রীলঙ্কার দাসুন শানাকা সহ আরও অনেকে।

১৩ জুলাই থেকে শুরু হয়ে টুর্নামেন্ট চলবে ৩০ জুলাই পর্যন্ত। ৬ টি দল নিয়ে মেজর লিগ ক্রিকেটের প্রথম আসর অনুষ্ঠিত হবে।

আরএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর