মঙ্গলবার, ২৮ মে, ২০২৪, ঢাকা

শেষ ৫ বলে ৫ ছক্কা হাঁকিয়ে ইতিহাস, অবিশ্বাস্যভাবে জিতল কলকাতা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯ এপ্রিল ২০২৩, ০৭:৫৪ পিএম

শেয়ার করুন:

শেষ ৫ বলে ৫ ছক্কা হাঁকিয়ে ইতিহাস, অবিশ্বাস্যভাবে জিতল কলকাতা

আইপিএলের এবারের আসরে প্রথম ম্যাচ কলকাতা হার দিয়ে শুরু করলেও ঘরের মাঠে ব্যাঙ্গালুরুকে হারিয়ে ৮১ রানের জয় পায় শাহরুখ খানের দল। জয়ের ধারা ধরে রাখতে আজ গুজরাট টাইটান্সের বিপক্ষে মাঠে নামে লিটনহীন কলকাতা। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন টাইটান্স অধিনায়ক রশিদ খান। ব্যাট করতে নেমে বিজয় সঙ্করের ঝড়ো ইনিংসে ২০৪ রানের পাহাড়সম সংগ্রহ পায় বর্তমান চ্যাম্পিয়ন। সেই লক্ষ্য তাড়া করতে নেমে রিংকু সিংয়ের অবিশ্বাস্য ইনিংসে জিতল কলকাতা নাইট রাইডার্স। 

শেষ ওভারে জয়ের জন্য কলকাতার প্রয়োজন ২৯ রান। শেষ ৫ বলে দরকার ২৮ রান, এমন সমীকরণে ইতিহাস গড়লেন রিংকু সিং। যশ দয়ালের করা ওভারে ৫ বলে ৫ ছয় হাঁকিয়ে ইতিহাস গড়ে নাইট রাইডার্সকে জেতালেন এই বাঁহাতি ব্যাটার। 


বিজ্ঞাপন


২০৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে পাওয়ার প্লেতে দুই ওপেনারকে হারিয়ে বিপাকে পড়ে নিতিশ রানার দল। তৃতীয় উইকেট জুটিতে ভেংকাটেশ আয়ার ও রানার শতরানের জুটিতে ঘুরে দাঁড়ায় কেকেআর। কিন্তু শেষদিকে রশিদ খানের হ্যাট্রিকে ম্যাচে ফিরে গুজরাট। 

শেষ ৮ বলে ৩৯ রানের দরকার হয় নাইট রাইডার্সের। এমন সমীকরণে নায়কের ভূমিকায় অবতীর্ণ হয় রিংকু সিং। জশুয়া লিটলের করা ১৯তম ওভারে শেষ দুই বলে দুই বাউন্ডারি হাঁকিয়ে দলের প্রয়োজন কমিয়ে আনেন শেষ ৬ বলে ২৯ রানে। আইপিএলের ১৬ আসরে কখনো শেষ ওভারে এমন রেকর্ড গড়তে পারেনি কেউই। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অবিশ্বাস্য এক ইনিংস খেলে ইতিহাস গড়লেন রিংকু। শেষ ৫ বলে ৫ ছয় হাঁকিয়ে কলকাতার জয় এনে দেন এই বাঁহাতি ব্যাটার। 

এর আগে ব্যাট করতে নেমে সাই সুদর্শন ও বিজয় সঙ্করের অর্ধশতকে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৪ রান সংগ্রহ করে টাইটান্স। কেকেআরের এই জয়ে তিন ম্যাচে দুই জয় নিয়ে পয়েন্ট তালিকার ৩ নম্বরে উঠে এসেছে নাইট রাইডার্স। 


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর