রোববার, ২৬ মে, ২০২৪, ঢাকা

সাকিবের প্রত্যাবর্তনে প্রথম জয় মোহামেডানের 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৩, ০৭:০০ পিএম

শেয়ার করুন:

সাকিবের প্রত্যাবর্তনে প্রথম জয় মোহামেডানের 

ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসরে যেন জয় নামক শব্দটাই ভুলে গিয়েছিল মোহামেডান। পাঁচ ম্যাচের একটিতেও জয়ের মুখ দেখেনি ঐতিহ্যবাহী ক্লাবটি। কিন্তু আজ শনিবার যেন ভাগ্য বদল হলো দলটির। শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ২২ রানে হারিয়ে এবারের আসরে প্রথম জয় পেয়েছে ইমরুল কায়েসের দল।

জাতীয় দলের ব্যস্ততা থাকায় মোহামেডানের হয়ে এতোদিন মাঠে নামেননি সাকিব আল হাসান। তবে গতকাল আইরিশদের বিপক্ষে ম্যাচ শেষ করে আজ বিকেসপিতে নিজ দল মোহামেডানের জার্সিতে নেমেছেন সাকিব। 


বিজ্ঞাপন


আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় মোহামেডান। রনি তালুকদার ও ইমরুল কায়েসের ব্যাটে বিনা উইকেটে দলীয় অর্ধশতক পূরণ করে সাকিবের দল। ওপেনিং জুটিতে ৭৯ রান তুলে মৃত্যুঞ্জয় চৌধুরির বলে সাজঘরে ফিরেন রনি। 

এরপর দ্বিতীয় উইকেটের জন্য ক্রিজে নামেন মেহেদী হাসান মিরাজ। তবে এই অলরাউন্ডার নিজের নামের প্রতি সুবিচার করতে পারেন নি। ৫ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। অপরদিকে সাকিবও ব্যাট হাতে ছিলেন রঙহীন। মাত্র ৯ রান করে পারভেজ রসুলের শিকার হন তিনি। 

শেষ দিকে ইমরুল ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে ভর করে  ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৯০ রান সংগ্রহ করে মোহামেডান। সর্বোচ্চ ৮৬ রানের ইনিংস খেলেছেন অধিনায়ক কায়েস। আর  ৫১ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৪৮ রান করেন রিয়াদ। 

২৯১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু পেয়েছিল শেখ জামাল। সাইফ ও সৈকত আলী মিলে যোগ করেন ৮৩ রান। কিন্তু আবু জায়েদ রাহি ও ইংলিশ স্পিনার জ্যাক লিনটটের বোলিং তোপে মিডেল ওভারে খেই হারায় শেখ জামাল। দুজনই ৩টি করে উইকেট নিয়েছেন। সাকিব ১০ ওভার বল করে উইকেটের দেখা পাননি। শেষ পর্যন্ত ২২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান। 


বিজ্ঞাপন


এমএএম   

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর