শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

টানা ৪ ইনিংসে শূন্য রানে আউট! লজ্জায় ডুবলেন এই পাকিস্তানি ব্যাটার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩, ১০:৩৪ এএম

শেয়ার করুন:

টানা ৪ ইনিংসে শূন্য রানে আউট! লজ্জায় ডুবলেন এই পাকিস্তানি ব্যাটার

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে লজ্জার নজির গড়লেন পাকিস্তানের ডানহাতি ব্যাটার আবদুল্লাহ শফিক। যা এক কথায় বিরল ঘটনা বললেও ভুল হবে না! প্রথম ব্যাটার হিসেবে পরপর চার ইনিংসে শূন্য রান করে লজ্জার নজির গড়লেন তিনি। শারজাহতে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে এই কীর্তি গড়েছেন আবদুল্লাহ শফিক।

আফগানদের বিপক্ষে এদিন শারজাতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় দলটি। একটা সময়ে তাদের শূন্য রানে দুই উইকেট পড়ে যায়। ওপেনার সাইম আইয়ুব দুই বল খেলে শূন্য রানে আউট হন। এরপর ব্যাট করতে নেমে প্রথম বলেই আউট হয়ে যান শফিক। এদিন আগুন ঝরানো বল করেন আফগান পেসার ফজলেহ ফারুকি।


বিজ্ঞাপন


আরও পড়ুন- মেসিকে অভিনব সম্মান জানাল আর্জেন্টিনার ফুটবল সংস্থা

এই আফগান বাঁহাতি পেসারের দাপটে শূন্য রানে দুই উইকেট পড়ে যায় পাকিস্তান দলের। ফারুকির ইনসুইং করে ভিতরের দিকে ঢুকে আসা বলে এলবিডব্লিউ হয়ে যান শফিক। বলটিকে লেগ সাইডে ফ্লিক করতে গিয়ে মিস করে যান তিনি। এরপর বল সোজা গিয়ে লাগে তার প্যাডে। আম্পায়ার সঙ্গে সঙ্গে তাকে আউট দিয়ে দেন। ডিআরএস নিলেও শেষ রক্ষা হয়নি শফিকের। টিভি আম্পায়ার আকবর আলি আউটের সিদ্ধান্ত বহাল রাখেন।

উল্লেখ্য, চলতি সিরিজের প্রথম ম্যাচেই শূন্য রানে আউট হন শফিক। সেদিন আফগানদের বিপক্ষে ২ বল খেলে ০ রান করে আউট হয়েছিলেন তিনি। ম্যাচটিতে আফগানদের কাছে হারতে হয়েছিল পাকিস্তানকে। এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে পরপর দুইটি টি-টোয়েন্টি ম্যাচে শূন্য আউট হয়েছিলেন তিনি।

আরও পড়ুন- রান তাড়ার রেকর্ড গড়ে দক্ষিণ আফ্রিকার ইতিহাস


বিজ্ঞাপন


তবে সেই ঘটনা ঘটেছিল ২০২০ সালে। এবার প্রায় বছর তিনেক বাদে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে খেলতে নামলেও ভাগ্য বদলায় নি তার। ২০২০ সালে প্রথমে অকল্যান্ডে ও পরবর্তীতে হ্যামিলটনে শূন্য রানে আউট হয়েছিলেন শফিক। দুটি ম্যাচেই দুই বলে শূন্য করে আউট হয়েছিলেন তিনি।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর