স্বাধীনতা দিবসে নান্নুর দলকে হারাল লাল দল 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩, ০৬:৪৭ পিএম
স্বাধীনতা দিবসে নান্নুর দলকে হারাল লাল দল 

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে প্রতিবছরই বাংলাদেশের সাবেক ক্রিকেটারদের নিয়ে প্রীতি ম্যাচের আয়োজন করে থাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ বছরও সেই রকম আয়োজন হয়েছে। যেখানে আজ (২৬ মার্চ) মহান দিনটিকে স্মরণীয় করে রাখতে ১০ ওভারের ম্যাচে মুখোমুখি হয় সবুজ দল ও লাল দল। সাবেক ক্রিকেটারদের এই ম্যাচে ৫ উইকেটের জয় তুলে নিয়েছেন বাংলাদেশ লাল একাদশ।  

বেলা আড়াইটায় শুরু হওয়া এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে বিপাকে পড়ে সবুজ দল। শুরুতেই দুই ওপেনার আথার আলী খান ও নাইমুর রহমান দুর্জয়কে হারায় তারা। এরপর দলের হাল ধরেন মিনহাজুল আবেদীন নান্নু ও রাজিন সালেহ। এই দুজনে মিলে অবিচ্ছিন্ন ৬৫ রানের জুটি গড়েন। নির্ধারিত ১০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৮৭ রান সংগ্রহ করে সবুজ দল। 

২১ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন বর্তমান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। রাজিনের ব্যাট থেকে আসে অপরাজিত ২৪ বলে ৩৫ রান। লাল দলের হয়ে ২টি উইকেট নেন তালহা জুবায়ের।

সেই লক্ষ্য তাড়া করতে নেমে  ৩ বল হাতে রেখেই জয় পেয়ে যায় লাল দল। হসানুল হক সেজানের ৯ বলে ঝড়ো ১৮, আব্দুর রাজ্জাকের ১১ বলে ১৯, হাসানুজ্জামানের ব্যাট থেকে আসে ১৪ বলে ১০। অপরদিকে তালহা জুবায়েরের ১২ বলে ১৯ রানের অপরাজিত ইনিংসে শেষ ওভারে ৩ বল আগে জয় তুলে নেয় লাল দল। 

এমএএম