শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তানের লজ্জার হার 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ০১:২২ পিএম

শেয়ার করুন:

আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তানের লজ্জার হার 

পাকিস্তান সুপার লিগ(পিএসএল) এর এবারের আসরে রানবন্যা দেখেছে ক্রিকেট বিশ্ব। ঘরের মাঠে একের পর এক দুইশ রানের ম্যাচ দেখেছে পাকিস্তানের সমর্থকেরা। এই ফ্রাঞ্চাইজি লিগে দুর্দান্ত খেলা সব ক্রিকেটারদের নিয়ে দল ঘটন করেছে পিসিবি। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে লজ্জাজনক হারের মুখে পড়েছে শাদাব খানের দল। 

শারজায় প্রথম ম্যাচে আগে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাকিস্তান। একাধিক ক্রিকেটারকে এই ম্যাচ অভিষেক করায় ম্যান ইন গ্রিনরা। কিন্তু রশিদ খানদের তোপের মুখে যেন অসহায় পাকিস্তানের ব্যাটিং অর্ডার। পাওয়ার প্লেতে ৩৯ রানে ৩ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আজম খানরা। 


বিজ্ঞাপন


তবে মিডেল ওভারে ঘুরে দাঁড়ানোর বদলে উল্টো ম্যাচ থেকে ছিটকে যায় পাকিস্তান। রশিদ খান ও মুজিবের ঘূর্ণিতে একে একে সাজঘরে ফিরতে থাকে পাকিস্তানের মিডেল অর্ডাররা। দীর্ঘ দিন পর দলে সুযোগ পাওয়া আজম খান, ফাহিম আশারাফ ও ইমাদ ওয়াসিমরা দাঁড়াতেই পারেনি শাদাব খানের দল। 

শেষ পর্যন্ত অলআউটের শঙ্কায় পড়ে বাবর আজমহীন পাকিস্তান। তবে নিজেদের সর্বনিম্ন স্কোরে অলআউটের লজ্জা এড়িয়ে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ৯২ রান সংগ্রহ করে ম্যান ইন গ্রিনরা। ফজলহক ফারুকি, মুজিব উর রহমান ও মোহাম্মদ নাবী নেন দুইটি করে উইকেট। 

৯৩ রানের ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮তম ওভারেই ৬ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে আফগানিস্তান। ৩৮ রান করে অপরাজিত থাকেন নাবী। ১৭ রান করে অপরাজিত থাকেন নাজিবউল্লাহ জাদরান। 

বল ও ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করে ম্যাচ সেরা হন মোহাম্মদ নাবী। 


বিজ্ঞাপন


এমএএম   

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর