বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

আইপিএল খেলতে সাকিব-লিটনের চিঠি 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০৩:৫৩ পিএম

শেয়ার করুন:

আইপিএল খেলতে সাকিব-লিটনের চিঠি 

৩১ মার্চ মাঠে গড়াবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রথম ম্যাচ। এ আসরে খেলার জন্য কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন কুমার দাস। ১৬তম আসরের এই প্রতিযোগিতায় দুই ক্রিকেটারই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ছাড়পত্র চেয়েছেন। যদিও সেই চিঠির জবাব এখনও দেয়নি বিসিবি।

আইপিএলে যাওয়া নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘ওরা (সাকিব-লিটন) আইপিএল খেলার জন্য আয়ারল্যান্ড সিরিজের একমাত্র টেস্ট থেকে ছুটি চেয়েছে। আমরা চিঠি পেয়েছি তবে এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি, ওদের এনওসি দেয়া হবে কি হবে না এই বিষয়ে।’


বিজ্ঞাপন


বাংলাদেশের দুই ক্রিকেটারই এখন ব্যস্ত আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে। আইরিশদের বিপক্ষে টাইগারদের সাদা বলের সিরিজ শেষ হবে ৩১ মার্চ। এরপর দুই দলের মধ্যে একটি টেস্টও অনুষ্ঠিত হবে এপ্রিলে। তাই সাকিব-লিটন আইপিএল খেলতে চলে গেলে একমাত্র টেস্টটি মিস করবেন এই দুই তারকা ক্রিকেটার।

গত ফেব্রুয়ারিতে গণমাধ্যমের সঙ্গে বিসিবি সভাপতি জানিয়েছিলেন, জাতীয় দলের সিরিজ চলাকালীন কোনো ক্রিকেটারকেই আইপিএলে খেলার অনুমতি দেবে না বোর্ড। পাপন বলেছিলেন, ‘আমাদের এমন কোন পরিকল্পনা নেই আইপিএলে খেলার অনুমতি দেয়ার। জাতীয় দলের খেলা বাদ দিয়ে অন্য কোন খেলায় অংশগ্রহণে অনুমতি দেয়ার পরিকল্পনা আমাদের নেই। এটা আমরা ওদের জানিয়েও দিয়েছি।’

তবে ইংল্যান্ড সিরিজে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, আইপিএল ছাড়পত্র নিয়ে এখনও ক্রিকেটারদের সঙ্গে কথা হয়নি তার। ক্রিকেটাররা অনাপত্তিপত্র চাইলে এই ব্যাপারে ভেবে দেখবে বোর্ড।

ফলে কয়েকদিন আগেই ক্রিকেটারদের আইপিএলে যাওয়ার ইস্যুতে বেশ শক্ত অবস্থানে ছিল বিসিবি। বাংলাদেশের খেলার সময় জাতীয় দলের ক্রিকেটারদের আইপিএলের জন্য ছাড়তে রাজি ছিল না তারা। তবে সময়ের সঙ্গে কোমল হয়েছে বিসিবির অবস্থান। এমন অবস্থায় বিসিবি কী সিদ্ধান্ত নেয় সেটাই দেখার বিষয়।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর