শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে সাকিবের '৭০০০'

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩, ০৩:৩৪ পিএম

শেয়ার করুন:

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে সাকিবের '৭০০০'

ক্রিকেটার সাকিব আল হাসান একদিকে যেমন তার ক্রিকেটিয় সাফল্যে বাংলাদেশে সবার চেয়ে এগিয় আছেন, তেমনি বির্তকেও যেন সবাইকে ছাড়িয়ে গেছেন। সাকিবের একাধিক বিতর্কিত কাণ্ডের তালিকায় এবার নতুন করে যোগ হলো পুলিশ সদস্য হত্যা মামলার আসামির স্বর্ণের দোকান উদ্বোধন করা। তবে এসব কিছু ছাপিয়ে মাঠে অনন্য সাকিব গড়ে যাচ্ছেন একের পর এক রেকর্ড। আইরিশদের বিপক্ষে আজ সিলেটে গড়েছেন অনন্য এক রেকর্ড। 

ওয়ানডে ক্রিকেটে ৭০০০ রানের ক্লাবের মাইলফলক ছুঁলেন বিশ্বসেরা অলরাউন্ডার। ক্যারিয়ারের ২২৮তম ওয়ানডে ম্যাচে এই কীর্তি গড়লেন সাকিব। দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এই রেকর্ড গড়লেন তিনি। যেখানে সেঞ্চুরি করেছেন ৯টি, ফিফটি ৫২টি।  


বিজ্ঞাপন


প্রথম বাংলাদেশি হিসেবে ৭০০০ রানের রেকর্ড গড়েছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ২৩৩ ওয়ানডে খেলে তামিমের ঝুলিতে ৮১৪৬ রান। ১৪টি সেঞ্চুরি ও ৫৫টি ফিফটিতে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক তামিম। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৯৭ রান। সাকিব ২৪ রান করে অপরাজিত রয়েছেন। 

এর আগে দলীয় ১৫ রানে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন তামিম ইকবাল। মার্ক অ্যাডায়ারের অফ স্টাম্পের বাইরের বল ড্রাইভ করতে চেয়েছিলেন তামিম। তবে সুইং করে বেরিয়ে যাওয়ায় মাঝ ব্যাটে খেলতে পারেননি তিনি। বাইরের কানায় লেগে ক্যাচ যায় স্লিপে। সঙ্গে সঙ্গে সেই বল তালুবন্ধি করেন পল স্টার্লিং। ফলে ৩ রান করে ড্রেসিং রুমের পথ ধরতে হয় বাংলাদেশ অধিনায়কের।

এরপর দশম ওভারে কার্টিস ক্যাম্ফারের বলে কাভারে ক্যাচ দিয়ে আউট লিটন দাস। ৩১ বলে ২৬ রান করা লিটন বড় ইনিংসের আশা দেখাচ্ছিলেন। তবে ক্যাম্ফারের লেংথ বলটি পুশ করতে গিয়ে স্টার্লিংয়ের হাতে ক্যাচ তুলে দেন এই ডানহাতি ব্যাটার। তৃতীয় উইকেট জুটিতে নাজমুল হোসেন শান্ত কিছুটা আশা দেখালেও বেশিক্ষণ টিকতে পারেনি। ২৫ রান করে অ্যান্ডি ম্যাকব্রেইনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন এই বাঁহাতি ব্যাটার।


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর