শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

রহমানউল্লাহার ব্যাটে সহজ জয় রংপুরের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৫৩ পিএম

শেয়ার করুন:

রহমানউল্লাহার ব্যাটে সহজ জয় রংপুরের

বিপিএলের শীর্ষ দুইয়ে উঠার লড়াইয়ে শেষ দিকের ম্যাচগুলো বেশ উত্তেজনা ছড়িয়েছে। আজ দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও রংপুর রাইডার্স। টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন চট্টগ্রামের অধিনায়ক জিয়াউর রহমান। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করেছে চ্যালেঞ্জার্স। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ৭ উইকেটের জয় পায় রংপুর।   

আগে ব্যাট করতে নেমে ভালো সূচনা করতে পারেনি চট্টগ্রাম। দলীয় ২৯ রানেই তিন ব্যাটারকে হারায় তারা। এরপর পঞ্চম উইকেটে তৌফিক খান ও জিয়াউর রহমান গড়েন ৩৮ রানের জুটি। তবে দলীয় ৯৭ রানে ২৮ করে সাজঘরের পথ ধরেন তৌফিক। পরে দলীয় ১০৬ রানে ৩৩ রান করে আউট হন অধিনায়ক জিয়াউরও। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করে চট্টগ্রাম। রংপুরের হয়ে বল হাতে রকিবুল ও হারিস রউফ নেন ২টি করে উইকেট। 


বিজ্ঞাপন


ছোট লক্ষ্য তাড়া করতে নেমে রংপুরকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার নাইম শেখ ও রনি তালুকদার। এই দুই জুটি মিলে গড়েন ৩৮ রান। এরপর ২০ রানে নাইম আউট হলে, রহমানুল্লাহ গুরবাজকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন রনি। তবে দলীয় ৫৮ রানে সাজঘরে ফেরেন তিনি। 

তৃতীয় উইকেটে রহমানউল্লাহ গুরবাজ ও নুরুল হাসান সোহান মিলে গড়েন ৪৮ রানের জুটি। শেষ পর্যন্ত ২৪ বল হাতে রেখে ৭ উইকেটের জয় নিশ্চিত করেন রংপুর। চট্টগ্রামের হয়ে বল হাতে নাহিদুজ্জামান নেন ২টি ও জিয়াউর রহমান নেন ১টি উইকেট। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর