বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

চূড়ান্ত হল ২০২৩ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের সূচি 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৫০ পিএম

শেয়ার করুন:

চূড়ান্ত হল ২০২৩ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের সূচি 

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ভেনু হবে ইংল্যান্ডের ওভাল। এবার জানিয়ে দেওয়া হল ফাইনালের দিনক্ষণ। চলতি বছরে জুনের ৭ থেকে ১১ তারিখ শুরু হবে এই শ্রেষ্ঠত্বের লড়াই। অপরদিকে রিজার্ভ-ডে হিসেবে রাখা হয়েছে ১২ জুনকে। আজ এক বিবৃতিতে আইসিসি বিষয়টি নিশ্চিত করেছে। তবে কোন দুই দল খেলবে তা এখনও স্পষ্ট নয়। ফাইনালে যাবার লড়াইয়ে রয়েছে ভারত, অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কা। 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তালিকায় বর্তমান যা অবস্থা, সেখানে ফাইনালে ওঠার দৌড়ে ৭৫.৫৬ শতাংশ পয়েন্ট নিয়ে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। এই তালিকায় ৫৮.৯৩ শতাংশ জয় নিয়ে দ্বিতীয়তে আছে ভারত। এছাড়া ৫৩.৩৩ শতাংশ পয়েন্ট নিয়ে তিনে শ্রীলঙ্কা। তবে এখনও দুটি ম্যাচ বাকি আছে লঙ্কানদের।  


বিজ্ঞাপন


এদিকে আগামীকাল থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন চার ম্যাচের টেস্ট সিরিজে দারুণ কিছু করতে পারলে টেস্ট চ্যাাম্পিয়নশিপের ফাইনালে জায়গা নিশ্চিত হবে রোহিত শর্মা- বিরাট কোহলিদের।

অপরদিকে এর আগের আসরে শিরোপা জেতা নিউজিল্যান্ড ২৭.২৭ শতাংশ জয় নিয়ে আট নম্বরে আছে। ফলে এবার ফাইনালে জায়গা করে নেওয়ার কোনো সুযোগ নেই কেন উইলিয়ামসনদের দলের সামনে। এছাড়া এই তালিকার নয়ে ১১.১১ শতাংশ জয় নিয়ে রয়েছে বাংলাদেশ।   

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর