শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

জাকিরের ব্যাটে সিলেটের সহজ জয় 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:৪৪ পিএম

শেয়ার করুন:

জাকিরের ব্যাটে সিলেটের সহজ জয় 

বিপিএলের শীর্ষ দুইয়ে উঠার লড়াইয়ে শেষ দিকের ম্যাচগুলো বেশ উত্তেজনা ছড়িয়েছে। আজ দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় খুলনা টাইগার্স ও সিলেট স্ট্রাইকার্স। টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন খুলনার অধিনায়ক শাই হোপ। আগে ব্যাট করতে নেমে সিলেটের বোলিং তোপে পড়ে খুলনা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৩ রান সংগ্রহ করেছে খুলনা টাইগার্স। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে জাকির হাসানের অর্ধশতকে ভর করে ৬ উইকেটের জয় পায় সিলেট।    

আগে ব্যাট করতে নেমে দলীয় ৮ রানে ইমাদ ওয়াসিমের বলে এলবিডাব্লিউ হয়ে সাজঘরে ফেরেন মুনিম শাহরিয়ার। এরপর পাওয়ার প্লেতে ২১ রান তুলতেই টপঅর্ডারের ৩ উইকেট হারিয়ে বসে খুলনা। অপরদিকে  প্রথম তিন ম্যাচের পর আজ আবার সুযোগ পান সাব্বির রহমান। 


বিজ্ঞাপন


তবে নিজেকে ব্যর্থ প্রমান করলে এই ব্যাটার ৯ বলে ৬ রান করে আউট হন এই ক্রিকেটার। ৫১ রানে ৫ উইকেট হারানোর পর মাহমুদুল হাসান জয় একটু লড়াইয়ের চেষ্টা করেন। শাই হোপের দল যখন একশর নিচে গুটিয়ে যাওয়ার শংকায়।

তখন মাহমুদুল হাসান জয়ের ৪১ বলে ৪১ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৮ রান সংগ্রহ করেছে খুলনা। সিলেটের বল হাতে ৩ উইকেট নেন তানজিম সাকিব। এছাড়া ইমাদ ওয়াসিম আর রুবেল হোসেন নেন ২টি উইকেট।

খুলনার দেওয়া ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় সিলেট। দলীয় ১০ রানে দুই ব্যাটারকে হারায় মাশরাফির দল। তবে দ্বিতীয় উইকেটে জাকির হাসান ও মুশফিকুর রহিম মিলে শুরু ধাক্কা সামাল দেন। এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে জয়ের ভীত পায় সিলেট। দু'জন মিলে গড়েন ৯০ রানের জুটি।

তবে দলীয় ১০০ রান করে ৫০ করে সাজঘরে ফেরেন জাকির। শেষ পর্যন্ত ১৫ বল হাতে রেখে জয় পায় সিলেট স্ট্রাইকার্স। খুলনার হয়ে বল হাতে  নাহিদুল, সাইফউদ্দিন নেন ১টি করে উইকেট।  


বিজ্ঞাপন


 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর