বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

২১ বছরের ক্যারিয়ারের ইতি টানলেন কামরান আকমল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৫৯ এএম

শেয়ার করুন:

২১ বছরের ক্যারিয়ারের ইতি টানলেন কামরান আকমল

পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার কামরান আকমল সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। ৪১ বছর বয়সী এই ক্রিকেটার গতকাল নিজের অবসরের বিষয়টি জানান। ফলে দীর্ঘ ২১ বছরের ক্রিকেটীয় ক্যারিয়ারের সমাপ্তি ঘটেছে আকমলের। মূলত পাকিস্তান ক্রিকেটের নতুন দায়িত্বের জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। 

গত সপ্তাহে পিএসএলের দল পেশোয়ার জালমির ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পেয়েছেন আকমল। নতুন অধ্যায় শুরু আগে পেলেন আরো একটি সুসংবাদ। পাকিস্তান ক্রিকেট বোর্ড এই ডানহাতি ওপেনারকে পাকিস্তানের জুনিয়র ক্রিকেটের প্রধান নির্বাচকের দায়িত্ব দিয়েছে। 


বিজ্ঞাপন


গণমাধ্যমে আকমল বলেন, 'এখন থেকে তিনি নতুন দায়িত্বের পরিধি অনুযায়ী সময় বুঝে শুধু ক্লাব ক্রিকেট খেলবেন।' সেই সঙ্গে জানিয়েছেন বাবর আজমের সঙ্গে পেশোয়ার জালমিতে নতুন দায়িত্ব পালনে অনেক আনন্দিত তিনি। 

২০১৭ সালে সর্বশেষ পাকিস্তানের জার্সিতে ম্যাচ খেলেছিলেন আকমল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গায়ানাতে ম্যান ইন গ্রিনের হয়ে শেষবার মাঠে নেমেছিলেন তিনি। ২০০২ সালে কামরান আকমল পাকিস্তানের হয়ে অভিষিক্ত হয়েছিলেন।

তার দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারে ৫৩ টি টেস্ট, ১৫৭ টি ওয়ানডে ও ৫৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলছিলেন। যেখানে তিনি ৬৮৭১ রান করেছিলেন। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর