বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

আইসিসির সেরার দৌড়ে ভারতীয় দুই ক্রিকেটার  

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১০:২৮ পিএম

শেয়ার করুন:

আইসিসির সেরার দৌড়ে ভারতীয় দুই ক্রিকেটার  

গত কয়েক মাস স্বপ্নের মত কেটেছে ভারতীয় দুই ক্রিকেটার শুভমন গিল ও মোহাম্মদ সিরাজের। তরুণ ওপেনার শুভমন গিল গড়েছেন একের পর এক রেকর্ড। সদ্য শেষ হওয়া ওয়ানডে ক্রিকেটে হাকিয়েছেন ডাবল সেঞ্চুরি। অন্যদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ক্যারিয়ারে ষষ্ঠ ম্যাচেই হাকিয়েছেন নিজের প্রথম শতক।

অপরদিকে ভারতীয় দলের পেসার সিরাজ বিদেশের মাটিতে যেমন সফল আর ঘরের মাটিতে কতো ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন, তা প্রমাণ করে দিয়েছেন তিনি। এদিকে ভালো পারফরম্যান্সে ফলে জানুয়ারি মাসের আইসিসির সেরা তালিকায় দৌড়ে যুক্ত হলেন এই দুই ক্রিকেটার। 


বিজ্ঞাপন


সাদা বলের ক্রিকেটে গত বছরটা অনবদ্য পারফরম্যান্স করেছেন ভারতীয় এই ক্রিকেটার। তারই ধারবাহিকতায় এ বছরের শুরুতেই ভারতের হয়ে টি-টোয়েন্টি অভিষেক হয় এই ব্যাটারের। শ্রীলঙ্কার বিপক্ষে সেই ম্যাচে অবশ্য খুব একটা সুবিধা করতে পারেননি। মাত্র ৭ রান করতে পেরেছিলেন তিনি। তবে ওয়ানডে সিরিজে রেকর্ড গড়েছেন গিল। তিন ম্যাচের এই সিরিজের প্রথম ওয়ানডেতে ১৪৯ বল খেলে ১৯ বাউন্ডারি আর ৯ ছক্কায় ২০৮ রান করেছিলেন এই তরুণ ব্যাটার।

অপরদিকে জানুয়ারি মাসে সিরাজ শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ৯টি উইকেট সংগ্রহ করেন। পরে নিউজিল্যান্ডের বিপক্ষে ২টি ওয়ানডে নিজের পকেটে ৫টি উইকেট পকেটে পোরেন। তাই বছরের প্রথম মাসের সেরা হওয়ার দৌঁড়ে আছেন এই দুই ভারতীয় ক্রিকেটার। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর