শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

নিয়মরক্ষার ম্যাচে ১১৮ রান করেও জিতল চট্টগ্রাম  

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:০৯ পিএম

শেয়ার করুন:

নিয়মরক্ষার ম্যাচে ১১৮ রান করেও জিতল চট্টগ্রাম  

দুই দিন বিরতির পর বিপিএলের শেষ দিকের লড়াই শুরু হচ্ছে আজ। মিরপুরে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে ঢাকা ডমিনেটর্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন চ্যালেঞ্জার্স অধিনায়ক শুভাগত হোম। আগে ব্যাট করতে নেমে ঢাকার বোলিং তোপে পড়ে চট্টগ্রাম। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৮ রান সংগ্রহ করেছে চ্যালেঞ্জার্স। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ১৫ রানে হেরে যায় ঢাকা।   

প্রথমে ব্যাট করতে নেমে ভালো সূচনা করতে পারেনি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। পাওয়ার প্লেতে ২১ রান তুলতেই টপঅর্ডারে ৪ উইকেট হারিয়ে বসে শুভাগত হোমের দল। রপর উসমান খান ও কার্টিস ক্যাম্পার মিলে বিপর্জয় সামাল দেওয়ার চেষ্টা করেন। দু'জন মিলে স্কোরবোর্ডে যো করেন ৪১ রান। 


বিজ্ঞাপন


তবে দলের ৮০ রান তুলতেই আরও ৩ উইকেট হারিয়ে বসে চট্টগ্রাম। কার্টিস ক্যাম্পার ১১, উসমান খান ০ ও দরবেশ রসুলী ৫ রান করে সাজঘরে ফিরে যান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৮ রান সংগ্রহ করে চট্টগ্রাম। এদিন ঢাকার হয়ে বল হাতে আরাফাত সানি নেন ৪টি উইকেট। এছাড়া ১টি করে উইকেট নেন আল আমিন হোসেন, জোবায়ের হোসেন।

স্বল্প পুঁজির রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ঢাকার। দলীয় ৩৯ রানেই টপঅর্ডারের তিন উইকেট হারিয়ে বসে নাসিরের দল। এরপর অধিনায়ক নাসির ও অ্যালেক্স ব্লেক মিলে ম্যাচে ফেরার চেষ্টা করেন। কিন্তু দলীয় ৬৭ রানে ১৩ রান করে আউট হন অ্যালেক্স ব্লেক। 

এরপর নাসির হোসেনও ২৪ করে আউট হন। এরপর আরোও দ্রুত তিন উইকেট হারিয়ে বসে ঢাকা, ফলে ম্যাচ থেকে অনেকটায় ছিটকে যায় নাসিরের দল। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করতে সক্ষম হয় ঢাকা ডমিনেটর্স। চট্টগ্রামের হয়ে বল হাতে ক্যাম্পার ৩টি ও মৃত্যুঞ্জয় ও জিয়াউর নেন ২টি করে উইকেট।

এসটি  

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর