শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

সাকিবের সতীর্থের রেকর্ড, হাঁকালেন ৬ বলে ৬ ছক্কা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:৪৩ পিএম

শেয়ার করুন:

সাকিবের সতীর্থের রেকর্ড, হাঁকালেন ৬ বলে ৬ ছক্কা

ব্যাট হাতে মাত্র কিছুদিন আগেই বিপিএল মাতিয়ে গেছেন ইফতিখার আহমেদ। এবার পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরুর আগেই ছড়ি ঘোরানোরই যেন ইঙ্গিত দিলেন অভিজ্ঞ এই পাকিস্তানি তারকা। আজ আসন্ন পিএসএলের প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছেন এই ডানহাতি হার্ড হিটার। আনুষ্ঠানিক ম্যাচ হলে এতক্ষণে রেকর্ডবুকে চলে যেতেন পাকিস্তানের এই অলরাউন্ডার। 

নিছক প্রস্তুতি ম্যাচ হলেও ইফতিখার দুর্দান্ত এক নজির গড়লেন। পিএসএলের প্রস্তুতি ম্যাচে পেশোয়ার জালমির মুখোমুখি হয়েছিল কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স। পেশোয়ারের অধিনায়ক বাবর আজম টস জিতে শুরুতে ব্যাট করতে পাঠায় গ্ল্যাডিয়েটর্সকে। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৮৪ রানের বিশাল ইনিংস গড়ে তোলে কোয়েট্টা। 


বিজ্ঞাপন


তবে ম্যাচের ২০তম ওভারে সকল কেন্দ্রবিন্দু নিজের করে নেন ইফতিখার। ১৯ ওভারের শেষে কোয়েট্টার স্কোর ছিল ৫ উইকেটে মাত্র ১৪৮ রান। পেশোয়ারের পক্ষে শেষ ওভারে বল করতে আসেন সদ্য পাকিস্তানের পাঞ্জাব সরকারের ক্রীড়া মন্ত্রীর দায়িত্ব পাওয়া ওয়াহাব রিয়াজ। 

সেই ওভারের ৬টি বলে পরপর ৬টি ছক্কা হাঁকান ৩২ বছর বয়সী ইফতিখার। ৫০ বলে ৯৪ রানের এক দূর্দান্ত ইনিংসে অপরাজিত থাকেন এই ডানহাতি ব্যাটার।

চলমান বিপিএলে সাকিব আল হাসানের দল ফরচুন বরিশালের হয়ে দুর্দান্ত ফর্মে ছিলেন ইফতিখার। সেই ফর্ম যেন নিজে দেশে গিয়েও বজায় রাখলেন পাকিস্তানি এই তারকা। আনুষ্ঠানিক ম্যাচ হলে এই মারকুটে ব্যাটার ভারতের যুবরাজ সিংয়ের সেই ৬টি ছয়ের রেকর্ডের পাশে নাম লেখাতেন।  


বিজ্ঞাপন


এসসিএন/এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর