বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

গিল অপরাজিত ১২৬, নিউজিল্যান্ড ৬৬

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৪৫ পিএম

শেয়ার করুন:

গিল অপরাজিত ১২৬, নিউজিল্যান্ড ৬৬

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আহমেদাবাদে ভারতের হয়ে রেকর্ড গড়েছেন ওপেনার শুভমন গিল। কিউইদের বিপক্ষে এই ম্যাচে একমাত্র ভারতীয় ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন তিনি। গিলের অপরাজিত ১২৬ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৩৪ রান সংগ্রহ করে ভারত। বিশাল বড় এই লক্ষ্য তাড়া করতে নেমে ১৬৮ রানের পাহাড় সমান ব্যবধানে হেরেছে নিউজিল্যান্ড। 

২৩৫ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ভেঙে পড়ে সফরকারীদের ব্যাটিং লাইনআপ। পাওয়ার প্লেতেই ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় নিউজিল্যান্ড। ভারতীয় পেসারদের বোলিং তাণ্ডবে গুভমান গিলের একার ১২৬ রানই করতে পারেনি কিউইরা। শেষ পর্যন্ত মাত্র ৬৬ রানে অলআউট হয়ে যায় ব্ল্যাকক্যাপসরা। 


বিজ্ঞাপন


এর আগে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ইনিংসের শুরুতেই হোঁচট খায় টিম ইন্ডিয়া। দ্বিতীয় ওভারে ওপেনার ইশান কিশান সাজঘরে ফিরে যান। এরপর নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গিল ঝড়ের সূচনা হয়। 

দ্বিতীয় উইকেট জুটিতে রাহুল ত্রিপাঠিকে নিয়ে ম্যাচের হাল ধরেন গিল। ২২ বলে ৪৪ রান করে নবম ওভারে ইশ সোদির বলে সাজঘরে ফিরেন ত্রিপাঠি। আহমেদাবাদের দর্শকরা তৃতীয় উইকেট জুটিতে রীতিমত তাণ্ডব দেখেছে। 

কিউই বোলারদের উপর চড়াও হয়ে সংক্ষিপ্ত ফরম্যাটে নিজের ক্যারিয়ারের প্রথম শতক তুলে নেন গিল। সেই সঙ্গে ভারতের টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের ইনিংসের মালিক বনে যান তিনি। শেষ পর্যন্ত ৬৩ বলে ১২৬ রান করে অপরাজিত থাকে গিল। ১২ চার ও ৭ ছয়ে সাজানো ছিল ইনিংসটি। 


বিজ্ঞাপন


গিল এই শতকের মাধ্যমে ভারতের পঞ্চম ব্যাটার হিসেবে তিন ফরম্যাটেই শতক হাঁকানো ক্রিকেটারের তালিকায় নিজের নাম লিখিয়েছেন। ১৬৮ রানের বড় জয়ে ২-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করল হার্দিক পান্ডিয়ার দল। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর