শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভারতে ম্যাচ না খেলার সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার!  

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:২৫ পিএম

শেয়ার করুন:

ভারতে ম্যাচ না খেলার সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার!  

সাত দিন পর শুরু হতে যাচ্ছে ভারত-অস্ট্রেলিয়া বর্ডার-গাভাস্কার ট্রফি সিরিজ। জানুয়ারি মাসের শেষদিনে অস্ট্রেলিয়া টিমের সদস্যরা ভারতের বিমান ধরেছেন। হাইভোল্টেজ এই  সিরিজের আগে হাতে সময় নিয়েই আসছেন প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নাররা। যদিও চার ম্যাচের টেস্ট সিরিজের আগে প্রস্তুতি ম্যাচ খেলবে না বলে জানিয়ে দিয়েছেন দলের সাবেক অধিনায়ক তথা বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা টেস্ট ব্যাটার স্টিভেন স্মিথ। কারণ হিসেবে এই ক্রিকেটার জানান, ভারতের পাতা ফাঁদে আর পা দিতে চায় না অস্ট্রেলিয়া।  

এদিকে প্রস্তুতি ম্যাচের পিচকে অপ্রাসঙ্গিক বলে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে  স্মিথ জানান, একমাস ব্যাপী টেস্ট সিরিজের আগে ভারতে সফরে প্রস্তুতি গেম খেলতে রাজি নয় অস্ট্রেলিয়া। কারণ হিসেবে তিনি বলেছেন, 'ইংল্যান্ডে গিয়ে দুটো প্র্যাকটিস ম্যাচ খেলব। কিন্তু ভারতে নয়। আমি নিশ্চিত, শেষবারের মতো এবারও ওরা প্র্যাকটিসের জন্য সবুজ পিচ দেবে। যেটা অপ্রাসঙ্গিক। এর থেকে নিজেদের নেটে ভালো অনুশীলন হবে। স্পিনাররা যত খুশি বল করতে পারবেন।'


বিজ্ঞাপন


এছাড়া অস্ট্রেলিয়ার সাবেক উইকেটরক্ষক ইয়ান হিলি এই বিতর্কে ঘি ঢেলেছেন। তাঁর মতে, ভারতে গিয়ে প্যাট কামিন্সদের প্রস্তুতি ম্যাচ না খেলার পিছনে একটাই কারণ। আয়োজক দেশকে থেকে কিছু কিছু বিষয়ে 'আমরা আর বিশ্বাস করি না।' 

এর আগে শেষবার ২০১৭ সালে অজিরা টেস্ট খেলতে ভারত এসেছিলো। সেবার ২-১ ব্যবধানে ব্যবধানে সিরিজ হেরেছিল অস্ট্রেলিয়া। এদিকে ২০০৪ সালের পর অজিরা এদেশে আর টেস্ট সিরিজ জিততে পারেনি। তাই ১৪ বছরের খরা কাটানোর জন্য মাঠ নামতে মুখিয়ে স্মিথরা। 

অন্যদিকে রোহিত শর্মার টিম ইন্ডিয়া ও প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার দৌড়ে রয়েছেন। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর