শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

লামিচানের নিষেধাজ্ঞা তুলে নিল নেপাল ক্রিকেট 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:১৪ পিএম

শেয়ার করুন:

লামিচানের নিষেধাজ্ঞা তুলে নিল নেপাল ক্রিকেট 

অনেকদিন ধরে আলোচনায় ছিলেন নেপাল ক্রিকেটের পোস্টারবয় ও সাবেক অধিনায়ক সন্দীপ লামিচানে। গত বছরের অক্টোবরের ৬ তারিখে ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা এই লেগ স্পিনারকে। তাঁর বিরুদ্ধে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছিল। গতকাল নেপালের আদালত লামিচানের জামিন মঞ্জুর করে। এরপর আজ নেপাল ক্রিকেট বোর্ড তাদের দেওয়া নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ঘোষণা দিয়েছে। 

লামিচানেকে ১৫ হাজার ৩০০ ডলারের বিনিময়ে দেশ ত্যাগ না করার শর্তে জামিন দিয়েছে আদালত। মামলার চূড়ান্ত নিষ্পত্তি না হওয়ার আগ পর্যন্ত এই লেগ স্পিনার দেশ ত্যাগ করতে পারবেন না। 


বিজ্ঞাপন


২০২২ সালের ৬ অক্টোবর কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নেপালের এই ক্রিকেটারকে আটক করা হয়েছিল। 

সন্দীপ আত্মসমর্পণ করার আগে নিজের ফেসবুক পোস্টে বলেছিলেন,‘আমি তদন্তের সমস্ত পর্যায়ে সম্পূর্ণ সহযোগিতা করব এবং আমার নির্দোষ প্রমাণের জন্য আইনি লড়াই লড়ব।’ 

নিজের ভক্তদের উদ্দেশ্য করে তিনি লিখেছিলেন, ‘আপনাদের সমর্থন,আস্থা,আত্মবিশ্বাস এবং আপনাদের সমালোচনামূলক মন্তব্য আমার কাছে সম্পদ। এটাকে আমি আমারঅনুপ্রেরণা এবং শক্তি হিসাবে গ্রহণ করেছি। আমি নিশ্চিত যে নির্দোষ প্রমাণিত আসামিদের ক্ষতিপূরণ দেওয়ার জন্য আমাদের আইনি ব্যবস্থায় কিছু ব্যবস্থা থাকা উচিত। আমি শীঘ্রই আমার বিরুদ্ধে দায়ের করা অন্যায় মামলা এবং অভিযোগের বিরুদ্ধে আইনি সহায়তা চাইব এবং আমি নিশ্চিত যে আমি ন্যায়বিচার পাব।’   

ক্রিকেট বিশ্বে সকল ফ্রাঞ্চাইজি লিগ খেলে বেড়ানো এ ক্রিকেটার নিজের দেশকে বিশ্ব দরবারে তুলে ধরেছেন অন্যরকমভাবে। লামিচানের বিরুদ্ধে অভিযযোগ আসার পর তাকে নিষিদ্ধ করে নেপাল ক্রিকেট। এবার তার জামিনের পর সেই নিষেধাজ্ঞা তুলে নেয় বোর্ড। নেপালের আসন্ন ওয়ানডে দিয়েই মাঠে ফিরছেন তিনি। ফেব্রুয়ারির ১৪ থেকে ২১ পর্যন্ত কিরতিপুরে নেপালের ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হবে। 


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর