শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ক্রিকেটার সংকটে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০২:০৫ পিএম

শেয়ার করুন:

ক্রিকেটার সংকটে ইংল্যান্ড

টাইগারদের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ খেলতে বাংলাদেশে আসছে টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। তবে আসন্ন সিরিজের জন্য দল গুছাতে হিমশিম খাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড।

জানা গেছে, আন্তর্জাতিক ক্রিকেটের বেশ কয়েকজন অনিয়মিত ক্রিকেটার নিয়ে বাংলাদেশ সফরে আসছে দলটি। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি সপ্তাহেই দল ঘোষণা করার কথা রয়েছে ইংলিশদের।


বিজ্ঞাপন


এর আগে ২০২১ সালের অক্টোবরে বাংলাদেশে আসার কথা ছিল ইংল্যান্ডের। তবে কোভিডের কারণে সেই সফর পেছানো হয়। এই সফর দিয়ে প্রথমবারের মতো জস বাটলারের দল টাইগারদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে। আগামী ১ মার্চ প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামবে দুই দল। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ৩ ও ৬ মার্চ।

আরও পড়ুন- সড়ক দুর্ঘটনায় ব্রাজিলের চার ফুটবলারের মৃত্যু

মূলত চলতি মাসে কিউইদের বিপক্ষে ইংল্যান্ডের টেস্ট সিরিজ থাকায় বাংলাদেশ সফরে অনেক ক্রিকেটারকেই দেখা যাবে না। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের চেয়েও বড় দুশ্চিন্তার নাম ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট। পিএসএলে ইংলিশদের বেশ কয়েকজন ক্রিকেটার অংশ নেওয়ায় বাংলাদেশ সফরে তাদের পাওয়ার সম্ভাবনা খুব কম। ইংলিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফের বরাত দিয়ে জানা যায়, প্রায় ১৫ জন নিয়মিত ক্রিকেটারকে বাংলাদেশ সফরে দেখা না যাওয়ার সম্ভাবনা খুব বেশি।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ইতিহাস গড়ে চেলসিতে মেসির বিশ্বকাপজয়ী সতীর্থ

এক বিবৃতিতে টেলিগ্রাফ জানিয়েছে, পাকিস্তানের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ পিএসএলে জন্য অ্যালেক্স হেলস থাকছেন না বাংলাদেশ সফরে। তাছাড়াও টাইগারদের বিপক্ষে আসন্ন সিরিজে খেলবেন না স্যাম বিলিংস, জেমস ভিন্স ও লিয়াম ডসনের মতো ক্রিকেটাররা।

এক বিবৃতিতে টেলিগ্রাফ জানিয়েছে, পাকিস্তানের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ পিএসএলে জন্য অ্যালেক্স হেলস থাকছেন না বাংলাদেশ সফরে। তাছাড়াও টাইগারদের বিপক্ষে আসন্ন সিরিজে খেলবেন না স্যাম বিলিংস, জেমস ভিন্স ও লিয়াম ডসনের মতো ক্রিকেটাররা। তবে এই সফর দিয়ে দলে ফিরতে পারেন পেসার মার্ক উড। তাছাড়াও ইংলিশ অধিনায়ক জস বাটলার, আদিল রশিদ, মঈন আলী ও জেসন রয়দের মতো তারকা ক্রিকেটাররা আসবেন বাংলাদেশ সফরে।

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর