শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ঢাকা

চার্লসের শতকে দুইশ রান তাড়া করে জিতল কুমিল্লা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ১০:১৯ পিএম

শেয়ার করুন:

চার্লসের শতকে দুইশ রান তাড়া করে জিতল কুমিল্লা

বিপিএলে সিলেট পর্বের শেষ দিনের খেলা মাঠে গড়াচ্ছে আজ। দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামছে খুলনা টাইগার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ম্যাচে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস। আগে ব্যাট করতে নেমে তামিম ইকবাল ও শেই হোপের অর্ধশতকে ভর করে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২১০ রানের সংগ্রহ পায় খুলনা। বড় লক্ষ্য তাড়া করতে নেমে মোহাম্মদ রিজওয়ান ও জনসন চার্লস ব্যাটিং তাণ্ডবে হেসেখেলে ৭ উইকেট জয় পেয়েছে ইমরুল কায়েস দল।  

টসে হেরে খুলনার হয়ে ওপেনিংয়ে ব্যাট করেতে নামে তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়। তবে দলীয় ১৩ রানে এলবিডব্লিউ ফাদে পরে সাজঘরে ফেরেন জয়। দ্বিতীয় উইকেটে অধিনায়ক হোপ এবং তামিম গড়েন ১৮৪ রানের জুটি। ফলে চলতি আসরের দ্বিতীয় সর্বোচ্চ জুটির দিক দিয়ে।


বিজ্ঞাপন


তবে খুলনার এই দুই জনের জুটি ভাঙে ৯৫ রান করে তামিম বিদায় নিলে। তার এই ইনিংসটি সাজানো ছিল ১১টি চার ও ৪টি ছয়ে। তামিমে সাথে উইকেটে ঝড় তুলেছেন অধিনায়ক হোপও। তবে ৫টি চার ও ৭টি ছয়ে ৯১ রানে অপরাজিত থাকলেও, শতক পূর্ন করতে পারেননি এই ব্যাটার। এদিন কুমিল্লার হয়ে নাসিম শাহ ও মোসাদ্দেক হোসেন নেন একটি উইকেট।  

খুলনার দেওয়া বড় রান তাড়া করতে গিয়ে ২২ রানে দুই ব্যাটারকে হারিয়ে বসে কুমিল্লা। লিটন দাস ৪ রানে মাঠ ছাড়েন চোট পেয়ে। অধিনায়ক ইমরুল কায়েস ফেরেন ৫ করে। তবে তৃতীয় উইকেটে ওপেনার মোহাম্মদ রিজওয়ান আর জনসন চার্লস ১২২ রানের জুটিতে ম্যাচ কুমিল্লার করে নেন এই দুইজন।

৮ চার আর ৪ ছক্কায় ৭৩ রান করে সাজঘরে রিজওয়ান ফিরলেও, খুলনার বোলারদের উপর আগ্রসী ব্যাটিং করতে থাকে চার্লস। ১০৭ রানের ঝড় ইনিংসে ৫টি চারের সঙ্গে ছিল ১১টি ছক্কার মার। আর এই ব্যাটারের নৈপুণ্যে ৭ উইকেটের বড় জয় তুলে নেয় কুমিল্লা। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর