শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড পেলেন নেপালের ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২৩, ০৮:২৩ পিএম

শেয়ার করুন:

স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড পেলেন নেপালের ক্রিকেটার

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্রতি বছরই ক্রিকেট বিশ্বের সব পারফর্মারদের পুরস্কার দিয়ে থাকে। সেই ধারাবাহিকতায় ২০২২ সালের স্পিরিট অব ক্রিকেটের পুরষ্কার জিতেছেন নেপালের আসিফ শেখ। রান আউটের সুযোগ পেয়েও তা না করে অনন্য নজির গড়েছিলেন নেপালের এই উইকেটরক্ষক।

গত বছরের ১৪ ফেব্রুয়ারিতে ওমানে অনুষ্ঠিত চার জাতি টুর্নামেন্টে নেপাল বনাম আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচে আসিফ শেখ যা করেছিলেন তা রীতিমত সারাবিশ্বে আলোচনার জন্ম দিয়েছিল। ক্রিকেটকে কেন ভদ্রলোকের খেলা বলা হয় তারই উদহারণ রেখেছিলেন নেপাল ক্রিকেটার আসিফ।  


বিজ্ঞাপন


ম্যাচের প্রথম ইনিংসে ১৯তম ওভারে আইরিশ ব্যাটারকে নিশ্চিত আউট করার সুযোগ পেয়েও সে সুযোগ কাজে লাগাননি। তাতেই প্রশংসায় ভাসছেন আসিফ। 

আল আমেরাত স্টেডিয়ামে আইরিশ ব্যাটিংয়ের ১৯ তম ওভারে কামাল সিংয়ের বলে রান নিতে গিয়ে অ্যান্ডি ম্যাকব্রায়ান ধাক্কা খেয়ে পড়ে যান। তখন নেপালের উইকেটরক্ষক আসিফ নিশ্চিত রান আউটের সুযোগ পায়। কিন্তু মাটিতে পড়ে যাওয়া অ্যান্ডিকে আউট করেননি আসিফ। ভদ্রলোকের খেলা ক্রিকেট কেন তার দৃষ্টান্ত আবারো দেখা মিলেছে এই ঘটনাটিতে। 

স্পোর্টসম্যানশিপের এই দৃষ্টান্ত নেপালি ক্রিকেটারকে বিশ্ব ক্রিকেটে নতুনভাবে পরিচিত করেছে। তার এই কাণ্ড দৃষ্টি কেড়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে। 

নেপালের ক্রিকেটার প্রশংসায় ভাসলেও তার দল জয়ের দেখা পায়নি। পল স্টার্লিংদের দেওয়া ১২৮ রানের লক্ষ্য তাড়া করতে ব্যর্থ হয় আসিফরা। ১৬ রানে ম্যাচ হেরে বসে তারা। তবে ম্যাচ হারলেও এক বছর পর আলোচনায় নেপালের সেই ম্যাচটি এবং আসিফ শেখ। 


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর