কবে ফিরছেন বুমরাহ জানালেন রোহিত

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩, ০৩:০৯ পিএম
কবে ফিরছেন বুমরাহ জানালেন রোহিত

চোটের সঙ্গে যেন বন্ধুত্ব হয়ে গিয়েছে ভারতের পেসার জাসপ্রীত বুমরাহর। ২০২৩ সালে এখন পর্যন্ত তিনটি সিরিজ খেলেছে টিম ইন্ডিয়া। যার একটিতেও ছিলেন না ভারতের বোলিং লাইনআপের এই স্তম্ভ। কবে তিনি ফিরবেন দলে তা নিয়েও রয়েছে অনিশ্চয়তা। গতকাল নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পর ভারতীয় অধিনায়ক বুমরার দলে ফেরা নিয়ে কথা বলেছেন। 

গতকাল ইন্দোরের হোলকার স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচে টসে হেরে ব্যাট করতে নামে ভারত। এর আগে হায়দরাবাদে এবং রায়পুরে পরপর দুটি ওয়ানডে জিতে সিরিজ নিজেদের করে নিয়েছিল রোহিত শর্মার দল। সিরিজের শেষ ম্যাচে রোহিত শর্মা ও শুভমান গিলের ২১২ রানের জুটিতে ভারত ৩৮৫ রানের সংগ্রহ দাঁড় করায়। জবাবে ব্যাট করতে নেমে  সব উইকেট হারিয়ে ২৯৫ রানে থামে কিউইদের ইনিংস। ফলে তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে ৯০ রানে জিতে কিউইদের হোয়াইটওয়াশ করে ভারত।   

বছরের শুরুতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে বুমরাহকে দলে রাখা হয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে চোটের জায়গায় নতুন করে অস্বস্তি বোধ করায় বুমরাহ ছিটকে যান।

মঙ্গলবার নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পর সংবাদ সম্মেলনে রোহিত বলেন, ‘বুমরাহ সম্পর্কে খুব বেশি নিশ্চিত নই। আমি আশা করছি যে, ও শেষ দু'টি টেস্ট (অস্ট্রেলিয়ার বিপক্ষে) খেলবে। আমরা ওকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাই না। কারণ পিঠের চোট সব সময়েই গুরুতর। আগামী দিনে আমাদের অনেক ক্রিকেট আছে।’ 

সেই সঙ্গে তিনি যোগ করেছেন, ‘আমরা এনসিএ-তে ফিজিও এবং ডাক্তারদের সঙ্গে সব সময়ে যোগাযোগ রাখছি। মেডিক্যাল টিম ওকে যতটা সময় লাগবে, ওকে ততটা সময় দেওয়া হবে। দেবে ততটা সময় দেবে। বুমরাহ নিজেও কী চায়, তার উপরও নির্ভর করছে।’

এমএএম