শুক্রবার, ১৭ মে, ২০২৪, ঢাকা

উইজডেনের বর্ষসেরা একাদশে মিরাজ 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২২, ১২:৩০ পিএম

শেয়ার করুন:

উইজডেনের বর্ষসেরা একাদশে মিরাজ 

ওয়ানডে ফরম্যাটে স্বপ্নের মতো বছর কাটিয়েছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা থেকে শুরু করে ভারত বধ, ক্রিকেটের সব পরাশক্তিদেরই নিজেদের জাত চিনিয়েছে তামিম ইকবালের দল। টাইগার ক্রিকেটের সাফল্য গাঁথার অধিকাংশই দেশের মাটিতে মঞ্চায়িত হয়েছে। তবে এবার ২০২২ সালে ওয়ানডেতে বিদেশের মাটিতে দাপট দেখিয়েছে সাকিব আল হাসানরা। পুরো বছর জুড়ে অলরাউন্ড নৈপুণ্যে উইসডেনের বর্ষসেরা একাদশে জায়গা করে নিয়েছেন টাইগার ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ। 

এ বছর লাল-সবুজদের হয়ে দারুণ বছর কাটিয়েছেন এ টাইগার অলরাউন্ডার। ১৫টি ওয়ানডেতে ৬৬ গড়ে ৩৩০ রান এবং বল হাতে ২৪টি উইকেট শিকার করেছেন মিরাজ। অসাধারণ এই পারফরম্যান্সে তিনি উইসডেনের বর্ষসেরা একাদশে স্থান পেয়েছেন। 


বিজ্ঞাপন


এই একাদশে মিরাজই একমাত্র বাংলাদেশি ক্রিকেটার। অপরদিকে একাদশে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান ও ভারতের দুই জন করে ক্রিকেটার জায়গা করে নিয়েছেন। দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের রয়েছে একজন।

আরও পড়ুন- আসন্ন বিপিএলে অভিজ্ঞদের নিয়ে দল সাজিয়েছে বরিশাল

২০২২ সালের জানুয়ারি ১ থেকে ডিসেম্বর ৩০ পর্যন্ত আয়োজিত সব আন্তর্জাতিক একদিনের ম্যাচের পারফর্ম্যান্সের উপর ভিত্তি করে এই দল নির্বাচন করা হয়েছে। এই দলে জায়গা পাননি ইংল্যান্ড, শ্রীলঙ্কা, আফগানিস্তানের কোন ক্রিকেটার। দ্বাদশ ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা। 


বিজ্ঞাপন


উইসডেনের বর্ষসেরা একাদশ: 

ট্রেভিস হেড, ইমাম উল হক, বাবর আজম, শ্রেয়াস আয়ার, রুসি ফন ডার ডুসেন, টম লাথাম, মেহেদী হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, অ্যাডাম জাম্পা, ট্রেন্ট বোল্ট। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর