শনিবার, ৪ মে, ২০২৪, ঢাকা

কোহলির কাছ থেকে বিশেষ উপহার পেলেন মিরাজ  

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২২, ০৬:২০ পিএম

শেয়ার করুন:

কোহলির কাছ থেকে বিশেষ উপহার পেলেন মিরাজ  

ভারতের বিপক্ষে ঘরের মাঠে ইতিহাস রচনার দ্বারপ্রান্তে ছিল বাংলাদেশ। দ্বিতীয় টেস্টের তৃতীয়দিনের ঘটনা। মেহেদী হাসান মিরাজের ঘূর্ণি জাদুতে পড়েছিল টিম ইন্ডিয়া। টাইগার এই স্পিনারের শিকার হন অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলি। অপরদিকে সাজঘরে ফেরার পথে টাইগারদের উদযাপন পচ্ছন্দ হয়নি ভারতের এই সাবেক তারকার। নিজের রাগ প্রকাশ করেই ফিরেছন ডগ আউটে। তবে ক্রিকেটটা যে আসলে ভদ্রলোকের খেলা সেটাই যেন প্রমাণ করলেন মেহেদী হাসান মিরাজ এবং বিরাট। ম্যাচ শেষে সেই কোহলি নিজের জার্সি উপহার দিলেন বাংলাদেশের অলরাউন্ডার মিরাজকে।    

ঢাকা টেস্টের তৃতীয় দিনের ঘটনা, ৩৭ রানেই ৪ উইকেট নেই ভারতের। দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটার কোহলিকে ফিরিয়ে অন্ধকারেও আশার আলো দেখতে শুরু করে সাকিব আল হাসানরা। ম্যাচের এই পরিস্থিতিতে কোহলির উইকেট তো বড় উদযাপনের উপলক্ষ্যই। বাংলাদেশও করল তাই। 


বিজ্ঞাপন


কিন্তু মিরাজের উদযাপনের এমন আতিশয্য চোখে লেগেছে কোহলির। বরাবরের মতো গরম মেজাজের কোহলিও এর প্রতিবাদ করেন। তবে শেষমেষ বাংলাদেশ অধিনায়ক সাকিব ও আম্পায়ারের মধ্যস্থতায় পরিস্থিতি শান্ত হয়। 

অথচ আজ টেস্টের চতুর্থদিনটা ছিল ভিন্ন। সেই কোহলির কাছ থেকেই জার্সি উপহার নিলেন মিরাজ। গালভরা হাসিতেই কোহলি মিরাজকে জার্সি দেন।  অপরদিকে মিরাজ আবার সামাজিক যোগযোগ মাধ্যমে জার্সির সেই ছবি পোস্ট করে লেখেন, ‘সর্বকালের সেরা ক্রিকেটারদের একজন বিরাট কোহলির কাছ থেকে পাওয়া বিশেষ এক স্মারক।’  

অপরদিকে জার্সি অদল-বদলের সময় দু’জনের কথোপথনেও ছিল মজার কিছু বিষয়। বিরাট মিরাজকে নাকি বলেন, ‘তুই আমাকে আউট করে আবার আমার কাছ থেকে জার্সিও নিয়ে যাচ্ছিস?’ মিরাজেরও কথাটা খুবই ভালো লেগেছে।

এছাড়া মিরাজ বলেন, এই জার্সিচেয়ে রেখেছিলেন আগেই। ওয়ানডে সিরিজের সময়। ৫০ ওভারের সিরিজে ভারত মূলত মিরাজের কাছেই হেরে গেছে। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দুই ওয়ানডেতে দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। তাতেই অবিশ্বাস্য দুটি জয় পেয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জেতে বাংলাদেশ। 


বিজ্ঞাপন


অন্যদিকে দ্বিতীয় টেস্টেও বাংলাদেশকে জয়ের পথে রেখেছিলেন মিরাজই। দ্বিতীয় ইনিংসে ভারতীয় ক্রিকেটারদের চাপে রেখে পাঁচ উইকেট তুলে নেন এই অলরাউন্ডার।

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর