বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

নেট বোলার থেকে কোটিপতি, কে এই বিভ্রান্ত?

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২২, ০৭:৩৯ পিএম

শেয়ার করুন:

নেট বোলার থেকে কোটিপতি, কে এই বিভ্রান্ত?

বেস প্রাইস ছিল ২০ লাখ রুপি। রোমাঞ্চকর লড়াইয়ের পর তা গিয়ে দাঁড়াল ২ কোটি ৬০ লাখে। আসন্ন ২০২৩ আইপিএলে ন্যূনতম দরের থেকে ২০ গুণ বেশি দামে দল পেয়ে চমকে দিলেন জম্মু-কাশ্মীরের ক্রিকেটার বিভ্রান্ত শর্মা। কলকাতার সঙ্গে লড়াই করে শেষ পর্যন্ত তাকে তুলে নেয় সানরাইজার্স হায়দ্রাবাদ। তবে সবাইকে অবাক করে দিয়ে দল পাওয়ার পর মোটেই ‘বিভ্রান্ত’ নন এই ক্রিকেটার।

সাদা বলের ফরম্যাটে গত বছর দারুণ ছন্দে ছিলেন বিভ্রান্ত শর্মা। বিজয় হাজারে ট্রফিতে উত্তরাখণ্ডের বিপক্ষে ১২৪ বলে ১৫৪ রানের ইনিংস রয়েছে তার। তার কল্যাণেই প্রথমবারের মতো সেবার নকআউট পর্বে খেলা নিশ্চিত করে জম্মু ও কাশ্মীর। যেখানে ১৪টি ওয়ানডে ম্যাচে ৫১৯ রান করেছেন বিভ্রান্ত, যার মধ্যে একটি শতরান ও তিনটি অর্ধশতরান রয়েছে। তাছাড়াও আটটি উইকেটও রয়েছে তার ঝুলিতে। ৯টি টি-টোয়েন্টিতে তার সংগ্রহে আছে ১৯১ রান।


বিজ্ঞাপন


আরও পড়ুন- স্বপ্নযাত্রার স্মৃতি গায়ে জড়ালেন ডি মারিয়া

বিভ্রান্তের দাদা বিক্রান্ত শর্মা ছোটবেলা থেকেই একজন প্রতিভাবান ক্রিকেটার ছিলেন। তবে বাবা হিমাংশু শর্মা মারা যাওয়ার পর বিভ্রান্তের ক্রিকেটার হওয়ার স্বপ্নে ভাটা পড়ে। পারিবারিক ব্যবসার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিতে হয় তাকে। তবে সব প্রতিবন্ধকতা পেছনে ফেলে বিভ্রান্ত এখন স্বপ্ন লেখার দ্বারপ্রান্তে।

গতকাল আইপিএলের মিনি নিলামে দল পান বিভ্রান্ত শর্মা। এরপর থেকেই বেশ উচ্ছ্বসিত তিনি। দল পাওয়ার পর নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বিভ্রান্ত জানান, ‘বাবা বেঁচে থাকলে খুব খুশি হতেন। আমার যাত্রা মাত্র শুরু হয়েছে। বাবার মৃত্যু আমাদের সকলকে ধাক্কা দিয়েছিল। তবে দাদা আমাকে বলে দেয় সব মনোযোগ ক্রিকেটে দিতে। আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ে দারুণ খেলত দাদা। সেই আমার আদর্শ। আমি ডান হাতে ব্যাট করতাম। দাদাকে দেখেই বাঁ হাতে ব্যাটিং শুরু করি। দেখলাম সেটাই কাজে লেগে গেল’।


বিজ্ঞাপন


আরও পড়ুন- পিসিবি’র প্রধান নির্বাচক হলেন শহীদ আফ্রিদি

গত মৌসুমে বিভ্রান্ত হায়দ্রাবাদের নেট বোলার ছিলেন। আসন্ন আইপিএলে দল পাওয়ার পেছনে ধন্যবাদ জানিয়েছেন সাবেক ক্রিকেটার আব্দুল সামাদকে। জানিয়েছেন, ‘অনেক শুভাকাঙ্ক্ষী আছে যাদের আমি ধন্যবাদ জানাতে চাই। আইপিএলে যারা আমাদের রাজ্যের ক্রিকেটার, তারা অনেক সাহায্য করেছেন। উমরান মালিকের আগে রসিখ সালাম, তার পর আব্দুল সামাদকে নেওয়া হয়েছে। গত এক বছর নেট বোলার হিসেবে খেলেছি। ভালো ক্রিকেটারদের সঙ্গে থাকলে নিজের খেলাটাও ভাল হয়। ব্রায়ান লারা, মুত্তিয়া মুরালিধরন ও ডেইল স্টেইনের সঙ্গে অনেক ভালো সময় কাটিয়েছি আমি’।

আইপিএলে ছেলে দল পাওয়ায় বেশ খুশি বিভ্রান্তের মা সুনীতা। স্কুল শিক্ষিকা সুনীতা নিজ চোখে ছেলের সর্বোচ্চ পর্যায়ে যাওয়ার লড়াই দেখেছেন। এই প্রসঙ্গে বিভ্রান্ত বলেন, ‘মা আমাদের বাড়ির মেরুদণ্ড। আমার দেখা সবচেয়ে শক্তিশালী মানসিকতার মহিলা তিনি। সব সময় আমাকে বলেছেন, ভয় পেয়ো না। নিজের স্বপ্নের পেছনে দৌড়াও, তুমি সেখানে অবশ্যই পৌঁছাতে পারবে।’

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর