দেশে ফিরছেন লামিছানে, করবেন আইনি লড়াই

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ০৫:১৫ পিএম
দেশে ফিরছেন লামিছানে, করবেন আইনি লড়াই

নেপাল ক্রিকেটের পোস্টারবয় খ্যাত লেগ স্পিনার সন্দীপ লামিছানে দীর্ঘ দিন ধরে রয়েছেন পুলিশের নজরদারিতে। গত সেপ্টেম্বরে লামিছানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলেন এক কিশোরী। প্রাথমিক তদন্তের পর তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি করা হয়। এবার এ ক্রিকেটার নিজ দেশে ফিরে আইনি লড়াইয়ে নামবেন বলে জানিয়েছেন। 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গত শনিবার লামিছানে জানান, আগামী বৃহস্পতিবার নেপালে ফিরবেন তিনি। পুলিশের কাছে আত্মসমর্পণ করবেন বলে নিশ্চিত করেছেন এ স্পিনার।

তিনি আরো বলেন,“২০২২ সালের ৬ অক্টোবর আমার দেশ নেপালে পৌঁছাব আমি। মিথ্যা অভিযোগের বিরুদ্ধে আইনি লড়াইয়ের জন্য নেপাল কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করব। প্রিয় শুভাকাঙ্ক্ষীদের আশ্বস্ত করছি যে, আমি নির্দোষ ও কোনো অন্যায় করিনি। যে অস্বস্তিকর ও কঠিন মানসিক অবস্থায় ছিলাম, সেটা কাটিয়ে উঠেছি। নিজেকে নির্দোষ ও ষড়যন্ত্রের শিকার প্রমাণ করতে অগ্নিপরীক্ষা দিতে আমি প্রস্তুত। আমি নিশ্চিত, আমার বিরুদ্ধে তোলা সমস্ত অন্যায় অভিযোগ সময়ের সঙ্গে উন্মোচিত হবে।”

বিশ্ব ক্রিকেটে নেপাল ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন হিসেবে পরিচিত লামিছানে। নেপালের একমাত্র ক্রিকেটার হিসেবে সব দেশের ফ্র্যাঞ্চাইজি লিগগুলোয় খেলেছেন তিনি। 

আন্তর্জাতিক ক্রিকেটেও রয়েছে অনেক রেকর্ড। দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে ৫০ ওয়ানডে উইকেট ও তৃতীয় দ্রুততম হিসেবে ৫০ টি-টোয়েন্টি উইকেট নেওয়ার কীর্তি রয়েছে তার।

এমএএম