বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

অর্ধযুগ পর সিপিএলের শিরোপা জিতল জ্যামাইকা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ অক্টোবর ২০২২, ০২:৩৬ পিএম

শেয়ার করুন:

অর্ধযুগ পর সিপিএলের শিরোপা জিতল জ্যামাইকা

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) এবারের আসরে সবাইকে চমকে দিয়ে শিরোপা জিতেছে জ্যামাইকা তালাওয়াশ। বৃষ্টির জন্য বাড়তি এক পয়েন্ট নিয়ে চার নম্বরে থেকে প্লে অফের লড়াইয়ে উঠে রভম্যান পাওয়েলের দল। এলিমিনেটর থেকে টানা তিন ম্যাচ জিতে দীর্ঘ ৬ বছর পর শিরোপা নিজেদের করে নিয়েছে জ্যামাইকা তালাওয়াশ। আজ সিপিএলের ফাইনালে জ্যামাইকার কাছে ৮ উইকেটে হেরেছে বার্বাডোজ রয়্যালস। 

দাপটের সঙ্গে পুরো আসরজুড়ে খেলেছে কাইল মায়ার্সের দল। ফাইনালের আগে ১১টি ম্যাচের ৯টিতে জয় পেয়েছে বার্বাডোজ। আজ গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন রয়্যালস অধিনায়ক। 


বিজ্ঞাপন


রাকিম কর্নওয়াল ও কাইল মেয়ার্সের ঝড়ো ব্যাটিংয়ে পাওয়ার প্লেতেই ৬৩ রান তুলে বার্বাডোজ। বড় সংগ্রহের ইঙ্গিত দেয় দুই ওপেনার। উদ্বোধনী দুই ব্যাটার ফিরে যাওয়ার পর আজম খানকে নিয়ে নিয়ে জুটি গড়েন জেসন হোল্ডার। কিন্তু পাকিস্তানের আজম খান ব্যতীত অন্য ব্যাটাররা তেমন কিছু করতে পারেনি। 

শেষ পর্যন্ত এ ডানহাতি ব্যাটারের ৫১ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬১ রান সংগ্রহ করে বার্বাডোজ। তালাওয়াশের হয়ে ২৪ রানে ৩ উইকেট নেন ফ্যাবিয়ান অ্যালেন। 

১৬২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে জ্যামাইকা। রানের খাতা খোলার আগেই ফিরেন কেনার লুইস। তারপর শুরু হয় ব্র্যান্ডন কিংয়ের তাণ্ডব। এ ওপেনারের ৫০ বলে ৮৩ রানের বিধ্বংসী ইনিংস ও শামারা ব্রুকসের ৪৭ রানে জয়ের বন্দরে পৌঁছে যায় জ্যামাইকা তালাওয়াশ। ২৩ বল হাতে রেখেই ৮ উইকেটের জয়ে দীর্ঘ অর্ধযুগ পর সিপিএল শিরোপা নিশ্চিত করে জ্যামাইকা। ২০১৬ সালের পর এই প্রথম সিপিএলের শিরোপা জিতল রভম্যান পাওয়েলের দল। 


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর