বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

নাটকীয়ভাবে ইংল্যান্ডকে হারাল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:২৪ এএম

শেয়ার করুন:

নাটকীয়ভাবে ইংল্যান্ডকে হারাল পাকিস্তান

সাত ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে নাটকীয়ভাবে ইংল্যান্ডকে হারিয়েছে পাকিস্তান। শেষ ১৮ বলে ইংলিশদের জয়ের জন্য ৩৩ রানের দরকার হাতে ছিল ৩ উইকেট। এমন সমীকরণে পাকিস্তানের পেসার হাসনাইনের করা ১৮তম ওভারে ২৪ রান তুলে নেন অলরাউন্ডার লিয়াম ডসন। জয়ের জন্য কেবল আর ৯ রানের প্রয়োজন। কিন্তু আনপ্রেডিক্টেবল খ্যাত পাকিস্তান আবারও নিজেদের জাত চেনাল। নাটকীয়ভাবে মঈন আলীদের অলআউট করে ৩ রানে ম্যাচ জিতে বাবর আজমের দল। 

পাকিস্তানের দেওয়া ১৬৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১৫ রান না পেরুতেই ৩ উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। চতুর্থ উইকেট জুটিতে সেই ধাক্কা কিছুটা সামাল দেন হ্যারি ব্রুক ও বেন ডাকেট। ব্যক্তিগত ৩৩ রানে ডাকেটের বিদায়ে বিপাকে পড়ে ইংলিশরা। অধিনায়ক মঈন আলী পঞ্চম উইকেট  হ্যারি ব্রুককে সঙ্গে নিয়ে ৪৯ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন। দলীয় ১০৬ রানে মঈনকে ফিরিয়ে  জুটি ভাঙেন নওয়াজ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড।     


বিজ্ঞাপন


শেষ দিকে এসে নাটকীয় মোড় নিয়ে আসে লিয়াম ডসন পাকিস্তান বোলারদের ওপর ঝড় তুলেন। ১৭ বলে ৫ চার ও ১ ছয়ে এ ডানহাতি ব্যাটার করেন ৩৪ রান। জয় থেকে পাঁচ রান দূরে থাকতে ডসনকে ফেরান হারিস রউফ। পরের বলেই ওলি স্টনকে বোল্ড করে ম্যাচ জমিয়ে তোলেন রউফ। শেষ ওভারে জয় জন্য যখন ইংল্যান্ডের ৪ রানের প্রয়োজন ঠিক তখনই রান আউটের ফাঁদে পড়িন রিচ টপলি। আর তাতেই নাটকীয়ভাবে ইংল্যান্ডকে ১৬৩ রানে অলআউট করে পাকিস্তান। বাবর আজমদের ৩ রানের জয়ে সিরিজে ২-২ সমতা এসেছে। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন মোহাম্মদ নওয়াজ ও হারিস রউফ।

এর আগে মোহাম্মদ রিজওয়ানের ৮৮ রানের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৬৬ রান সংগ্রহ করে পাকিস্তান। দুর্দান্ত বোলিংয়ের জন্য ম্যাচ সেরা হন হারিস রউফ। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর