মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

আমিরাতের বিপক্ষে কষ্টার্জিত জয় বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৮ পিএম

শেয়ার করুন:

আমিরাতের বিপক্ষে কষ্টার্জিত জয় বাংলাদেশের

দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আরব আমিরাতের বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে বাংলাদেশ। টসে হেরে আগে ব্যাট করতে নেমে আফিফ হোসেনের ৭৭ রানের অনবদ্য ইনিংসে ১৫৮ রানের লড়াকু পুঁজি পায় টাইগাররা। স্বাগতিকরা এ লক্ষ্য তাড়া করতে নেমে ভালোই জবাব দিচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত সফরকারী স্পিনার মেহেদি হাসান মিরাজ ও পেসার শরিফুল ইসলামের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৭ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে নুরুল হাসান সোহানের দল।

দলীয় ২৭ রানে শরিফুলের থ্রোতে রান আউটের কবলে পড়েন মোহাম্মদ ওয়াসিম। চিরাগ সুরি ও আরিয়ান লাকরা চোখ রাঙাচ্ছিলেন বাংলাদেশকে, চিরাগকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলে সেই বিপদ দূর করেন মেহেদী হাসান মিরাজ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলে ১৭ ওভার শেষে স্বাগতিকদের স্কোরলাইন দাঁড়ায় ৮ উইকেটে ১২৪ রান।


বিজ্ঞাপন


এরপর আবারও প্রতিরোধ, টাইগার ভক্তদের বুকে কাঁপন ধরিয়ে দেন জুনায়েদ সিদ্দিকী ও আয়ান আফজাল খান। দ্রুত তারা যোগ করে ফেলেন ২৬ রান। শেষ ওভারে জয়ের জন্য ১১ রান দরকার ছিল আমিরাতের। তবে পর পর দুই বলে জুনায়েদ ও আয়ানকে ফিরিয়ে স্বাগতিকদের জয়ের স্বপ্নে পানি ঢেলে দেন শরিফুল।     

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে নুরুল হাসান সোহানের দল। তবে সে ধাক্কা সামলে আফিফ হোসেনের দুর্দান্ত ৭৭ রানের ইনিংসে ভর করে মান বাঁচায় বাংলাদেশ।  

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন স্বাগতিক অধিনায়ক চিপি রিজওয়ান। বোলাররা শুরুতেই অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন। পাওয়ার প্লেতেই তিন টপ অর্ডার ব্যাটারকে হারায় সফরকারী দল। 

ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলে গোল্ডেন ডাকের শঙ্কায় ছিলেন সাব্বির। প্রথম বলেই অল্পের জন্য বোল্ড আউট থেকে রক্ষা পান এ ডানহাতি ব্যাটার। তবে তৃতীয় বলে ভাগ্য আর সহায় হয় নি এ ওপেনারের। সাবির আলীর শিকার হয়ে ৩ বলে ও রান করে সাজঘরে ফিরেন তিনি। 


বিজ্ঞাপন


অপরদিকে তিনে ব্যাট করতে নেমে শুরুতেই আগ্রাসী ভূমিকায় থাকেন লিটন কুমার দাস। ৩ চারের মাধ্যমে দুই অঙ্কের ঘরে নিজের ব্যক্তিগত রান নিয়ে যান। কিন্তু আফজাল খানের বলে বড় শট খেলতে গিয়ে ক্যাচ দিয়ে বসেন লিটন। ১৩ রান করে সাজঘরে ফিরেন তিনি। 

অষ্টম ওভারে ফিরে যান দীর্ঘ দিন পর দলে সুযোগ পাওয়া ইয়াসির রাব্বি। এক প্রান্তে দাঁড়িয়ে ছিলেন কেবল আফিফ হোসেন ধ্রুব। ১১ ওভারে দলের ৫ উইকেট হারিয়ে বিপাকে পরা টাইগারদের পথ দেখান এ বাঁহাতি ব্যাটার। তার অনবদ্য ৭৭ রান ও শেষ দিকে অধিনায়ক সোহানের ৩৫ রানের ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ১৫৮ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। কার্যকরী ব্যাটিংয়ে ম্যাচসেরা হয়েছেন আফিফ।

এমএএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর