শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

আফিফের দুর্দান্ত অর্ধশতকে বাংলাদেশের সংগ্রহ ১৫৮

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৩ পিএম

শেয়ার করুন:

আফিফের দুর্দান্ত অর্ধশতকে বাংলাদেশের সংগ্রহ ১৫৮

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের ঝালাই করে নিতে আরব আমিরাত সফর করছে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে স্বাগতিকদের বিপক্ষে খেলবে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে টাইগাররা। টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে নুরুল হাসান সোহানের দল। তবে সে ধাক্কা সামলে আফিফ হোসেনের দুর্দান্ত ৭৭ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৫৮ রানের পুঁজি পায় লাল-সবুজের দল।  

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন স্বাগতিক অধিনায়ক চিপি রিজওয়ান। বোলাররা শুরুতেই অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন। পাওয়ার প্লেতেই তিন টপ অর্ডার ব্যাটারকে হারায় সফরকারী দল। 


বিজ্ঞাপন


ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলে গোল্ডেন ডাকের শঙ্কায় ছিলেন সাব্বির। প্রথম বলেই অল্পের জন্য বোল্ড আউট থেকে রক্ষা পান এ ডানহাতি ব্যাটার। তবে তৃতীয় বলে ভাগ্য আর সহায় হয় নি এ ওপেনারের। সাবির আলীর শিকার হয়ে ৩ বলে ও রান করে সাজঘরে ফিরেন তিনি। 

অপরদিকে তিনে ব্যাট করতে নেমে শুরুতেই আগ্রাসী ভূমিকায় থাকেন লিটন কুমার দাস। ৩ চারের মাধ্যমে দুই অঙ্কের ঘরে নিজের ব্যক্তিগত রান নিয়ে যান। কিন্তু আফজাল খানের বলে বড় শট খেলতে গিয়ে ক্যাচ দিয়ে বসেন লিটন। ১৩ রান করে সাজঘরে ফিরেন তিনি। 

অষ্টম ওভারে ফিরে যান দীর্ঘ দিন পর দলে সুযোগ পাওয়া ইয়াসির রাব্বি। এক প্রান্তে দাঁড়িয়ে ছিলেন কেবল আফিফ হোসেন ধ্রুব। ১১ ওভারে দলের ৫ উইকেট হারিয়ে বিপাকে পরা টাইগারদের পথ দেখান এ বাঁহাতি ব্যাটার। তার অনবদ্য ৭৭ রান ও শেষ দিকে অধিনায়ক সোহানের ৩৫ রানের ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ১৫৮ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর