শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

২০৩৬ সালের ‘অলিম্পিক’ আয়োজকের দৌড়ে মিশর

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৭ পিএম

শেয়ার করুন:

২০৩৬ সালের ‘অলিম্পিক’ আয়োজকের দৌড়ে মিশর

আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতার সব থেকে বড় আসর হলো অলিম্পিক গেমস। যেখানে দুই শতাধিক দেশেরও বেশি অ্যাথলেটের অংশগ্রহণ দেখা যায়। বিশ্বের সবচেয়ে বড় এবং সম্মানজনক প্রতিযোগিতা হিসেবে বিবেচিত হয় এ আসর। তারই আয়োজক হিসাবে ২০৩৬ সালের গ্রীষ্মকালীন অলিম্পিক গেমস আয়োজনের জন্য আবেদন করেছে মিশর। 

এক বিবৃতিতে মিশরের যুব ও ক্রীড়া মন্ত্রী বলেছেন, যদি তাদের আবেদন সফল হয় তবে আরব দেশের প্রথম কোন বৈশ্বিক আসরের আয়োজক হয়ে উঠবে আফ্রিকার দেশটি।  


বিজ্ঞাপন


এরই মধ্যে মিশরের রাষ্ট্রপতি আবদেল ফাত্তাহ আল-সিসি আবেদনের জন্য সবুজ সংকেত দিয়েছেন।এমনকি মিশরীয় মন্ত্রিপরিষ তাদের এক বিবৃতিতে আরো উল্লেখ করেন যে এ ধরনের ক্রীড়া অনুষ্ঠান আয়োজন করতে তারা সব ধরনের অবকাঠামো দিক দিয়ে শক্তিশালী এবং চ্যালেঞ্জ নিতে সক্ষম।  

অলিম্পিক আয়োজক হিসাবে আগে থেকেই ২০২৪ সালে প্যারিস, ২০২৮ সালে লস অ্যাঞ্জেলেস এবং ২০৩২ সালে অস্ট্রেলিয়ার ব্রিসবেনে ভেন্যু নির্ধারিত করা রয়েছে। 

কিন্তু এখনও অলিম্পিক কমিটি ২০৩৬ সালের আয়োজক দেশের নির্বাচন প্রক্রিয়ার আবেদন শুরু করেনি।তবে ক্রীড়া পাড়ায় আলোচনা সমলাচনা শোনা যাচ্ছে এই বড় আসরের আয়োজক হিসাবে আগ্রহ প্রকাশ করেছে জার্মানি, মেক্সিকো, তুরস্ক, রাশিয়া, ভারত এবং কাতারের মতো দেশগুলো।  

সালমান তারেক/এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর