শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

চূড়ান্ত হলো বিপিএলের সাত দল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৪:২৩ পিএম

শেয়ার করুন:

চূড়ান্ত হলো বিপিএলের সাত দল

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আগামী তিন মৌসুমের জন্য বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফ্র্যাঞ্চাইজির নাম চূড়ান্তভাবে ঘোষণা করেছে। আজ এক বিবৃতির মাধ্যমে ৭টি প্রতিষ্ঠানের নাম প্রকাশ করেছে টাইগার ক্রিকেট বোর্ড। 

গেল আসরে অংশ না নেওয়া বসুন্ধরা গ্রুপ এবার বিপিএলে ফিরেছে। কিন্তু আসন্ন তিন আসরের জন্য বেক্সিমকো গ্রুপ ও জেমকন খুলনা থাকছে না। 


বিজ্ঞাপন


বিসিবির পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী, ২০২৩ সালের ৫ জানুয়ারি শুরু হয়ে বিপিএলের নবম আসর। শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। দশম আসর শুরু হবে ২০২৪ সালের ৬ জানুয়ারি এবং শেষ হবে ১৭ ফেব্রুয়ারি। একাদশ আসরের জন্য ২০২৫ সালের ১ জানুয়ারির দিন নির্ধারণ করেছে বিসিবি। যা শেষ হবে ১১ ফেব্রুয়ারি।

তিন আসরেই ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে। এ ছাড়া ক্রিকেটারদের পারিশ্রমিকের নিরাপত্তা ও ফ্র্যাঞ্চাইজি ফি বাবদ সব মিলিয়ে ১০ কোটি টাকা দিতে হবে দল গঠনের আগে। 

বিপিএলের মালিকানা পেল যেসব প্রতিষ্ঠান-
প্রগতি গ্রীন অটো রাইস মিল লিমিটেড (ঢাকা), ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড (বরিশাল), মাইন্ডট্রি লিমিটেড (খুলনা), ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেড (সিলেট), টগি স্পোর্টস লিমিটেড, বসুন্ধরা গ্রুপ (রংপুর), ডেল্টা স্পোর্টস লিমিটেড (চট্টগ্রাম), কুমিল্লা লিজেন্ডস লিমিটেড (কুমিল্লা)।

এমএএম 


বিজ্ঞাপন


ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর