বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

এক ম্যাচ পরেই পাকিস্তানকে আকাশ থেকে মাটিতে নামাল ইংল্যান্ড 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২, ১০:২১ এএম

শেয়ার করুন:

এক ম্যাচ পরেই পাকিস্তানকে আকাশ থেকে মাটিতে নামাল ইংল্যান্ড 

পাকিস্তানের ব্যাটিং লাইনআপ যে দুই ওপেনার বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ান নির্ভর সেটার প্রমাণ পাওয়া গেল আরেকবার। করাচিতে স্বাগতিকেরা আবার দেখালো দলের অধিনায়ক আর উইকেটকিপার-ব্যাটারকে ছাড়া তাদের ব্যাটিংয়ে লড়াই করার মতো আর কেউ নেই। 

আগের ম্যাচে ইংল্যান্ডের দেওয়া ২০০ রানের লক্ষ্যে ১০ উইকেটের জয়ে আলো ছড়ান দুই পাক ওপেনার বাবর-রিজওয়ান। এত বড় লক্ষ্যের পরও ইংলিশদের কোনো পাত্তাই দেয়নি পাকিস্তান। দল পায় রেকর্ড গড়া জয়। গতকাল পাকিস্তানকে ২২২ রানের লক্ষ্য দেয় মঈন আলীর দল। তাতে শুরুতেই ফিরে গেলেন বাবর-রিজওয়ান। 


বিজ্ঞাপন


সেখান থেকে ম্যাচে আর কোনো লড়াই-ই করতে পারেনি পাকিস্তান। তাদের ইনিংস থেমেছে ৮ উইকেট হারিয়ে মাত্র ১৫৮ রানে। ৬৩ রানের বড় এ জয়ে যেন এক ম্যাচের ব্যবধানে পাকিস্তানকে আকাশ থেকে মাটিতে নামাল ইংল্যান্ড। তাতে সিরিজে ২–১ ব্যবধানে এগিয়ে গেছে ইংল্যান্ড। 

শুক্রবার সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে টসে জিতে আগে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান। শুরুতেই অবশ্য ফিরে যান ফিল সল্ট। সুবিধা করতে পারেননি ডেভিড মালানও (১৫ বলে ১৪ রান)। 

তবে ওপেনিংয়ে নামা অভিষিক্ত উইল জ্যাকস ২২ বলে ৮টি চারে খেলেন ৪০ রানের ঝড়ো ইনিংস। ৯ম ওভারের সময় দলের রান যখন ৮২, তৃতীয় উইকেট হিসেবে ফেরেন জ্যাকস। সেখান থেকে আরও আক্রমণাত্মক খেলা শুরু করেন বেন ডাকেট ও হ্যারি ব্রুক। 

৩৫ বলে ৮ চার ও ৫ ছক্কায় ৮১ রানে ব্রুক আর ৪২ বলে ৮ চার ও ১ ছক্কায় ৬৯ রানে অপরাজিত থাকেন ডাকেট। এই দুজন মিলে মাত্র ৬৯ বলে তুলেন ১৩৯ রান। 


বিজ্ঞাপন


বড় লক্ষ্য তাড়া করতে নেমে দুই পাক ওপেনারই ফেরেন ব্যক্তিগত ৮ রান করে। ব্যাট হাতে পরে সুবিধা করতে পারেননি মোহাম্মদ নওয়াজ (২১ বলে ১৯ রান), খুশদিল শাহ (২১ বলে ২৯ রান) ও ইফতেখার আহমেদ (৭ বলে মাত্র ৬ রান)। 

শান মাসুদের ৬৫ রানের ইনিংসে কোনোমতে দেড়শ রানের কোটা পার করে পাকিস্তান। ৮ মাস পরে জাতীয় দলে এসে তিন উইকেট নেন উড। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর