পাকিস্তানকে ২০০ রানের লক্ষ্য দিল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২, ১০:২৭ পিএম
পাকিস্তানকে ২০০ রানের লক্ষ্য দিল ইংল্যান্ড

করাচিতে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় লড়াইয়ে প্রথমে ব্যাট করে বড় সংগ্রহ পেয়েছে সফরকারী ইংল্যান্ড। সিরিজে ঘুরে দাঁড়াতে হলে ২০০ রান করতে হবে স্বাগতিক পাকিস্তানকে। 

আজকে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। দলকে ভালো শুরু এনে দেন দুই ইংলিশ ওপেনার ফিল সল্ট ও অ্যালেক্স হেলস। তবে পাওয়ার প্লের শেষ ওভারে এসে পরপর দুই বলে আগের ম্যাচের নায়ক হেলস আর ডেভিড মালানকে ফেরান শাহনেওয়াজ দাহানি।

হেলস আজকে ২১ বলে ২৬ রান করেই ফিরেছেন। রানের খাতা খোলার আগেই আউট হন মালান। দুই ব্যাটার বোল্ড আউট হন। ৪২ রানে ২ উইকেট হারায় মঈন আলীর দল। 

পরে বেন ডাকেট নেমে রানের গতি আরও বাড়ান। ক্রিজে থাকা সল্টকে নিয়ে ৩৭ বলে ৫৩ রানের জুটি গড়েন ডাকেট। ১২ ওভারের সময় ৩০ রানে থাকা সল্টকে ফেরান হারিস রউফ। পরের ওভারেই ২২ বলে ৭ চারে ৪৩ রান করা ডাকেট ফিরে যান। 

পরে হ্যারি ব্রুককে সঙ্গে নিয়ে দলকে সামনের দিকে নেন ইংল্যান্ড অধিনায়ক মঈন। দুজনে মিলে তুলেন মাত্র ২৭ বলে ৫৯ রান। ১৯ বলে ৩ ছক্কায় ৩১ রান করে বোল্ড হন ব্রুক।

তবে শেষ পর্যন্ত ২৩ বলে ৪ ছক্কা ও সমান সংখ্যক চারে ৫৫ রান করে দলের স্কোর ৫ উইকেটে ১৯৯ নিয়ে যান মঈন। থাকেন অপরাজিত। প্রথম ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ইংল্যান্ড। 

এসও