হেড কোচ নয়, টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে আসছেন শ্রীরাম

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯ আগস্ট ২০২২, ০২:৪৯ পিএম
হেড কোচ নয়, টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে আসছেন শ্রীরাম

টাইগারদের টি-টোয়েন্টি ফরম্যাট নিয়ে আলোচনা-সমালোচনা দীর্ঘ দিনের। অবশেষে আসন্ন এশিয়া কাপের আগে কোচিং প্যানেলে পরিবর্তন আনতে যাচ্ছে বিসিবি। সেই ধারাবাহিকতায় ভারতের সাবেক ক্রিকেটার শ্রীরাম শ্রীধরনকে টি-টোয়েন্টির টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

বৃহস্পতিবার থেকেই গুঞ্জন ছিল আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে শ্রীরামকে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়া হচ্ছে। কিন্তু আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন তাকে টেকনিক্যাল কোচ হিসেবে নিয়োগ দেয়া হচ্ছে।

বিসিবির সঙ্গে আলোচনার জন্য ২১ আগস্ট দুপুরে বাংলাদেশে আসার কথা রয়েছে আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং ও স্পিন কোচ হিসেবে দায়িত্ব পালন করা শ্রীরামের। তার সঙ্গে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন পাপন। 

কোচ হিসেবে শ্রীরামের অভিজ্ঞতার জন্য তাকে দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন নাজমুল হাসান। বিসিবি বস বলেন, ‘কতগুলো বিবেচনায় তাঁকে আনা হয়েছে। যেহেতু আইপিএলের সঙ্গে তাঁর সম্পৃক্ততা আছে। আমরা এমন কাউকে চাচ্ছিলাম যার সঙ্গে টি-টোয়েন্টির সম্পৃক্ততা আছে, অভিজ্ঞতা আছে। আর যেহেতু খেলা অস্ট্রেলিয়ায়, সে অস্ট্রেলিয়ায় অনেক দিন কাজ করেছে। এই দুটি কারণে তাঁকে আমরা বিশ্বকাপ পর্যন্ত নিয়েছি।‘

অস্ট্রেলিয়া প্রবাসী এই স্পিন বোলিং অলরাউন্ডার ভারতের হয়ে ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত ৮টি ওয়ানডে খেলেছেন। অস্ট্রেলিয়া দলে স্পিন কোচ হিসেবে কাজ করেছেন।

এমএএম