একাধিক ক্রিকেটার ইনজুরিতে, এশিয়া কাপের দল নিয়ে দুশ্চিন্তায় বিসিবি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬ আগস্ট ২০২২, ১০:০৬ পিএম
একাধিক ক্রিকেটার ইনজুরিতে, এশিয়া কাপের দল নিয়ে দুশ্চিন্তায় বিসিবি

মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতে ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বরের পর্যন্ত চলবে এশিয়া কাপের এবারের আসর। তাতে আগে থেকেই দল ঘোষণা করতে হবে প্রতিটি দলকে। এশিয়ান শ্রেষ্ঠত্বের আসরে অংশ নিতে ইতোমধ্যে স্কোয়াড ঘোষণা করতে শুরুও করেছে দলগুলো। 

স্কোয়াড ঘোষণা করতে প্রতিযোগিতায় অংশ নেওয়া দলগুলোকে ৮ আগস্ট পর্যন্ত সময় দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি)। অর্থাৎ, হাতে আছে আর মাত্র ২ দিন। কিন্তু এখনও দল সাজানোটাই যেন বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। 

যে সব ক্রিকেটারদের কথা ভেবে এশিয়া কাপের জন্য দল সাজানোর পরিকল্পনা থাকার কথা তাদের কয়েকজন পড়েছেন ইনজুরিতে। সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে শুরু করে চলমান জিম্বাবুয়ে সিরিজ, সবখানেই ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন একাধিক ক্রিকেটার। তাই আসন্ন এশিয়া কাপের জন্য স্কোয়াড তৈরিতে হিমশিম খেতে হচ্ছে বিসিবির। 

শনিবার (৬ আগস্ট) সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস। স্কোয়াড ঘোষণা করতে সে কারণে এসিসির কাছে বাড়তি তিন দিনের সময়ও চেয়েছে বিসিবি।

জালাল ইউনুস বলেন, ‘আমাদের দলের সাত-আটজনের চোট সমস্যা দেখা দিয়েছে। তাই দল ঘোষণা করতে আমরা আরো তিন দিন সময় বাড়িয়ে নিয়েছি। ১১ আগস্টের মধ্যে দল ঘোষণা করা হবে।’

ওয়েস্ট ইন্ডিজ সফরে ইনজুরিতে পড়েন ইয়াসির আলি রাব্বি। তারও আগে থেকে মাঠের বাইরে আছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

সেইসাথে চলমান জিম্বাবুয়ে সিরিজে নুরুল হাসান সোহান ও পরে লিটন দাস দুজনেই ইনজুরিতে ছিটকে গেছেন। তাদের এশিয়া কাপে থাকা নিয়ে সংশয় তৈরি হয়েছে। এ ছাড়া আঘাত পেয়েছেন মুশফিকুর রহিম আর শরিফুল ইসলামও। একসাথে এতগুলো খেলোয়াড়ের ইনজুরি স্কোয়াড তৈরিতে বোর্ডকে বিপাকে ফেলেছে। 

এসও