এশিয়া কাপ থেকে ৫৭ কোটি টাকা পাবে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০২২, ০৮:০৪ পিএম
এশিয়া কাপ থেকে ৫৭ কোটি টাকা পাবে শ্রীলঙ্কা

আসন্ন এশিয়া কাপের ভেন্যু নিয়ে জল্পনা-কল্পনা কম হয়নি। এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের এ আসর এবার শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু দেশটির রাজনৈতিক পরিস্থিতি ও অর্থনৈতিক মন্দার কারণে শেষ পর্যন্ত এশিয়া কাপের আয়োজক দেশ হয় সংযুক্ত আরব আমিরাত। এবারের আসরটি শ্রীলঙ্কার মাটিতে না হলেও এই টুর্নামেন্ট থেকে বড় অঙ্কের অর্থ পাবে লঙ্কান ক্রিকেট বোর্ড। সবমিলিয়ে এশিয়া কাপ প্রায় ৫৭ কোটি টাকা পাবে শ্রীলঙ্কা।

সংযুক্ত আরব আমিরাতে ম্যাচ আয়োজিত হলেও  শ্রীলঙ্কার কাছে থাকবে আয়োজক স্বত্ব থাকবে। ইতোমধ্যে আসরটিরসূচি প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল(এসিসি)। আগামী ২৭ আগস্ট পর্দা উঠছে এশিয়া কাপের।

শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) সাধারণ সম্পাদক মোহান ডি সিলভা বলেন, 'এশিয়া কাপে অংশগ্রহণকারী প্রতিটি দলের জন্য ২ মিলিয়ন, হোস্টিং ফি ২.৫ মিলিয়ন এবং টিকিট বিক্রয় ফি হিসেবে ১.৫ মিলিয়ন ইউএস ডলার পাবে শ্রীলঙ্কা।' 

মোহান আরো বলেন, 'চলমান অর্থনৈতিক ও রাজনৈতিক সঙ্কটের কারণে এশিয়া কাপ শ্রীলঙ্কা থেকে সরে গেছে। এই টুর্নামেন্টটি আয়োজন করতে পারলে আমাদের পর্যটন খাত কিছুটা হলেও ঘুরে দাঁড়াতো। সেক্ষেত্রে আমাদের অর্থনীতিও উর্ধ্বমুখী হতো।' 

এশিয়া কাপের সবচেয়ে বড় আকর্ষণ ভারত-পাকিস্তানের লড়াই অনুষ্ঠিত হবে ২৮ আগস্ট। এবারের আসরে আগামী ৩০ আগস্ট বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৩০ আগস্ট মাঠে নামবে। এশিয়া কাপের সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। 

এমএএম