এজবাস্টনে চালকের আসনে ভারত

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪ জুলাই ২০২২, ০২:২২ পিএম
এজবাস্টনে চালকের আসনে ভারত

সিরিজের পঞ্চম টেস্টের তৃতীয় দিন শেষে ইংলিশদের উপর আধিপত্য বিস্তার করছে সফরকারী ভারত। ইংল্যান্ড থেকে ১৩২ রান এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে জাশপ্রীত বুমরাহর দল। চেতশ্বর পুজারার অর্ধশতকে ২৫৭ রানের লিড নিয়ে দিনের খেলা শেষ করেছে সফরকারীরা। 

প্রথম ইনিংসে ভারতের করা ৪১৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ইংলিশরা ফলোঅনের শঙ্কায় পড়েছিল। দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে মোটে ছিল ৮৪ রান। কিন্তু তৃতীয় দিনের শুরুটা দুর্দান্ত করেছিল জনি বেয়ারস্টো এবং ইংলিশ অধিনায়ক স্টোকস।  

বেয়ারস্টোর লাল বলে ব্যাট হাতে দাপট যেন থামছেই না। কিছুদিন আগে নিউজিল্যান্ডের বিপক্ষে পর পর দুইটি শতকের পর এবার এজবাস্টনে ভারতের বিপক্ষে শতক হাঁকিয়েছেন এই ডানহাতি ব্যাটার। 

তার ১০৬ রানের উপর ভর করে ২৮৪ রানে বেন স্টোকসদের প্রথম ইনিংস থামে। ভারতের পক্ষে ৪ উইকেট তুলে নেন মোহাম্মদ সিরাজ এবং ৩ উইকেট পেয়েছেন অধিনায়ক বুমরাহ। 

আরও পড়ুনঃ ভারতীয় পেস অ্যাটাকে ২৮৪ রানে শেষ ইংল্যান্ড

প্রথম ইনিংসে বড় সংগ্রহের সুবাদে ১৩২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে চেতেশ্বর পুজারারা। শুরুতেই প্রথম ওভারে সাজঘরে ফিরে যান শুভমান গিল। তার পর ইনিংসের হাল ধরেন হানুমা বিহারি ও পুজারা।

গতকাল ব্যাট হাতে আবারও সমর্থকদের হতাশ করেছেন বিরাট কোহলি। স্টোকসের বলে ২০ রান করে সাজঘরে ফেরেন এই ডানহাতি ব্যাটার। ওপেনার চেতেশ্বর পুজারা (৫০*) এবং প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ঋষভ পান্তের (৩০*) দায়িত্বশীল ব্যাটিংয়ে দিন শেষে ৩ উইকেট হারিয়ে ১২৫ রান করেছে ভারত। লিড রয়েছে ২৫৭ রানের। 

আজ চতুর্থ দিন বড় সংগ্রহের দিকে নজর থাকবে ঋষভ পান্তদের। সিরিজে ইতোমধ্যে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। 

এমএএম