সামাজিক মাধ্যমে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অবসরের ইঙ্গিত তামিমের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪ জুলাই ২০২২, ১১:০৯ এএম
সামাজিক মাধ্যমে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অবসরের ইঙ্গিত তামিমের

'তামিম যেহেতু টি-টোয়েন্টি খেলবে না বলেছে, তাহলে সে আউট অব প্ল্যান,’কয়েকদিন আগেই বাংলাদেশ ক্রিকেট দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের এমন কথায় পরিষ্কার হয়- এ বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে তামিম ইকবালের দলে না থাকা এক প্রকার নিশ্চিত। 

দেশসেরা ওপেনার আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে নেই প্রায় আড়াই বছর ধরে। সর্বশেষ খেলেছিলেন ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে। এরপর গত বছর নিজেই সামাজিক মাধ্যমে ঘোষণা দিয়ে সর্বশেষ বিশ্বকাপে নিজেকে সড়িয়ে নেন। 

তারপর থেকে এক প্রকার দূরেই আছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে তামিম। এবার সামাজিক মাধ্যমে যেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ইঙ্গিত দিলেন তিন ফরম্যাটেই সেঞ্চুরি পাওয়া একমাত্র বাংলাদেশি ক্রিকেটার। 

আজ নিজের ফেসবুক ভেরিফায়েড পেজে আন্তর্জাতিক টি-টোয়েন্টি লেখা একটি স্ট্যাটাসে হাতের তিনটি ইমোজি ব্যবহার করেছেন এ বাঁহাতি ব্যাটার। যেন  বিদায়ের আবহই দিচ্ছে ইমোজিগুলো। অবশ্য পরে স্ট্যাটাসটা ডিলিট করেছেন। 

তামিম বাংলাদেশের হয়ে এ পর্যন্ত ৭৮ ম্যাচ খেলেছেন টি-টোয়েন্টি ফরম্যাটে। যেখানে এ ব্যাোরের ঝুলিতে আছে ১ টি শতক আর ৭ টি অর্ধশতকসহ ১৭৫৮ রান। ২৪ রান গড়ে এ ফরম্যাটে তামিমের স্ট্রাইক রেট ১১৭ ছুঁইছুঁই। 

এখন পর্যন্ত তামিমের মতো ধারাবাহিক পারফরম্যান্স করা ওপেনার খুঁজে পায়নি বাংলাদেশ। 

এসও