মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভারতীয় পেস অ্যাটাকে ২৮৪ রানে শেষ ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩ জুলাই ২০২২, ০৮:০৭ পিএম

শেয়ার করুন:

ভারতীয় পেস অ্যাটাকে ২৮৪ রানে শেষ ইংল্যান্ড

ভারতের করা ৪১৬ রানের বিপরীতে মাত্র ২৮৪ রানেই গুটিয়ে গেছে স্বাগতিক ইংল্যান্ড। ফলে এজবাস্টনের একমাত্র টেস্টে দুই দলের প্রথম ইনিংসে শেষে ১৩২ রানে এগিয়ে আছে জাশপ্রীত বুমরাহর দল। ইংল্যান্ডের হয়ে একাই লড়েছেন জনি বেয়ারস্টো। পেয়েছেন নিজের লাল বলের ক্যারিয়ারে ১১তম শতকের দেখা।

তারপরও ইংলিশদের টপকাতে দেয়নি ভারতের পেস বোলিং অ্যাটাক। ৪ টি উইকেট নিয়েছেন মোহাম্মদ সিরাজ আর দ্বিতীয় দিনেই ৩ টি উইকেট তুলে নেন অধিনায়ক বুমরাহ। সেইসাথে ২ টি উইকেট নিজের নামের পাশে রেখেছেন মোহাম্মদ শামি আর বাকি ১ টি শার্দুল ঠাকুরের।


বিজ্ঞাপন


এজবাস্টনে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস। প্রথম ইনিংসে ঋষভ পান্ত ও রবীন্দ্র জাদেজার শতকে ভর করে ৪১৬ রান সংগ্রহ করে সফরকারীরা। ইংল্যান্ডের হয়ে ৫ উইকেট শিকার করেন জেমস অ্যান্ডারসন।  

নিজেদের প্রথম ইনিংসে শুরুতেই বিপদে পরে স্বাগতিকেরা। মাত্র  ৭৮ রানেই ৪ উইকেট হারায় তারা। তখন ব্যাট হাতে নামেন বেয়ারস্টো। কিন্তু এর কিছু পরেই ফিরে যান জ্যাক লিচ। ফলে দ্বিতীয় দিন শেষ হয় ৫ উইকেট হারিয়ে মাত্র ৮৩ রানে নিয়ে। তখন ইংলিশদের ফলোঅনের শঙ্কা জাগে। 

দ্বিতীয় দিনের শেষ সেশনে বল হাতে ইংলিশদের ৩ ব্যাটারকে ফেরত পাঠান এক ওভারে ৩৫ রান নিয়ে বিশ্ব রেকর্ড গড়া বুমরাহ।  

৩৩২ রানে পিছিয়ে থেকে আজ তৃতীয় দিনের খেলা শুরু করেন অধিনায়ক বেন স্টোকস ও বেয়ারস্টো। দিনের শুরুটা দেখে-শুনে করেন এ দুজন। কিন্তু বেশিদূর যেতে পারেননি স্টোকস। মাত্র ২৫ রান করেই ফিরে যান সাজঘরে। তাকে ফেরান ঠাকুর। ষষ্ঠ উইকেট জুটিতে আসে ৬৬ রান।
 
দলীয় ১৪৯ রানের মাথায় অধিনায়ক ফিরে গেলে স্যাম বিলিংসকে সঙ্গে নিয়ে ইনিংস সেরা ৯২ রানের জুটি গড়েন বেয়ারস্টো।  এক প্রান্ত আগলে রেখে ১৪ চার আর ২ ছয়ের সাহায্যে আরেকটি সেঞ্চুরি করেন তিনি। এটি চলতি বছরে বেয়ারস্টোর পঞ্চম শতক। 
 
মাত্র ১১৯ বলে শতকের দেখা পাওয়ার পর আর বেশিদূর যেতে পারেননি তিনি। ১০৬ রানেই শামির বলে থামেন তিনি। এর পরের ৩ টি উইকেটই নিজের করে নিয়েছেন সিরাজ। ইংল্যান্ডে থেমেছে ৩০০ রানের আগেই। 
 
১৩২ রানে এগিয়ে থেকে নিশ্চিতভাবেই নির্ভার হয়ে ব্যাট করবে ভারত। 
 
এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর