ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছিটকে গেলেন সাইফউদ্দিন

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৩ জুন ২০২২, ১২:২২ পিএম
ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছিটকে গেলেন সাইফউদ্দিন

দীর্ঘ বিরতির পর ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে জাতীয় দলে ফেরার প্রতীক্ষায় ছিলেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। কিন্তু ইনজুরি যেন পিছু ছাড়তেই চাচ্ছে না এই ক্রিকেটারকে। ক্যারিবিয় দ্বীপের বিমান ধরার আগেই পেলেন বড় দুঃসংবাদ। পিঠের সেই পুরোনো ব্যথা ভালো না হওয়ায় এই পেস বোলিং অলরাউন্ডারকে আনফিট ঘোষণা করেছে বিসিবির মেডিকেল বিভাগ। ফলে ওয়েস্ট ইন্ডিজ সফরে আর যাওয়া হচ্ছে না এই পেস বোলিং অলরাউন্ডারের। 

একটানা বোলিং করতে পারছেন না বাংলাদেশ দলের এই অলরাউন্ডার। অবশ্য ব্যাটিংয়ে তেমন সমস্যা হচ্ছিল না সাইফউদ্দিনের। কিন্তু বোলিংয়ের কথা বিবেচনা করে তাকে নিয়ে কোনো প্রকার ঝুঁকি নিতে চাইছে না বিসিবি।

লম্বা সময় ধরেই পিঠের ব্যাথার কারণে মাঠে নামা হচ্ছে না সাইফউদ্দিনের। সর্বশেষ দেশের হয়ে ২০২১ সালের অক্টোবরে খেলেছিলেন তিনি। এর আট মাস পর আবারও ডাক পান জাতীয় দলে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি আর ওয়ানডে দলে জায়গা পান তিনি। কিন্তু পুরোনো ইনজুরির কারণেই আর খেলা হচ্ছে না তার। ২০১৭ সালে বাংলাদেশ দলে অভিষেকের পর এবারই প্রথমবারের মতো ওয়েস্ট ইন্ডিজের মাটিতে খেলার সুযোগ ছিল তার সামনে।

সাইফউদ্দিনের পরিবর্তে কাকে দলে নেওয়া হবে তা এখনও জানা যায় নি। এদিকে উইন্ডিজ সফর থেকে ইনজুরির জন্য দেশে ফেরত আস্তে হচ্ছে তরুণ ব্যাটার ইয়াসির রাব্বিকেও। আগামীকাল শুরু হতে যাচ্ছে টাইগারদের দ্বিতীয় টেস্ট। আর কিছু দিন পরই শুরু হবে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। এর আগে এই দুই ক্রিকেটারের বদলি নাম ঘোষণা বিসিবি। 

এমএএম