বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

দুই দিনের সফরে রোববার ঢাকা আসছেন আইসিসি সভাপতি 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১ মে ২০২২, ০৫:০০ পিএম

শেয়ার করুন:

দুই দিনের সফরে রোববার ঢাকা আসছেন আইসিসি সভাপতি 

দুই দিনের এক অনানুষ্ঠানিক সফরে আগামী রোববার (২২ মে) বাংলাদেশে আসছেন বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার (আইসিসি) সভাপতি গ্রেগ বার্কলে। এ দিকে আগামী ২৩ মে থেকে শুরু হবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এ ম্যাচটি হবে ঢাকায়। জানা গেছে, ঢাকা টেস্টের প্রথম দিনের খেলা দেখতে মাঠে থাকবেন বার্কলে। 

২০২০ সালে আইসিসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান বার্কলে। আইসিসি সভাপতির দায়িত্ব নেয়ার পর প্রথমবারের মতো বাংলাদেশে আসছেন তিনি। তবে তিনি ঠিক কি কারণে সফরে আসছেন সেটা এখনও স্পষ্ট নয়। বার্কলের সফরের বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।


বিজ্ঞাপন


বার্কলের সফরের কারণ পাপন নিজেও জানেন না , ‘আইসিসি সভাপতি কেন আসছেন সেটা আমিও জানি না। তবে কোনো এজেন্ডা নিয়ে আসছেন না। আমার ধারণা হয়তো আইপিএল ফাইনাল দেখতে যাওয়ার আগে এখানে তিনি আসছেন। আমাদের জানানো হয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা উপভোগ করবেন তিনি।’

কয়েকদিন বাদেই শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্লে-অফ ও ফাইনাল ম্যাচ। সে খেলা দেখতেই মূলত দক্ষিণ এশিয়া সফরে আসছেন বার্কলে। বাংলাদেশ সফর শেষে তিনি যাবেন ভারতে। 

উল্লেখ্য, আইসিসির সভাপতির কাছে এ সফরে নিজেদের কোন চাওয়া পাওয়ার কথা বলতে রাজি নন বিসিবি সভাপতি। তবে সেগুলো আইসিসির সভায় আলোচনা করবেন বলে জানান তিনি।

পাপন বলেন, ‘আইসিসি চেয়ারম্যান ঢাকা টেস্টের প্রথম দিনের খেলা দেখতে চান। আমরা খুব খুশি, আমাদের জন্য ভালো খবর। এখানে চাওয়া-পাওয়ার কিছু নেই। এরকম করলে তো কোনো চেয়ারম্যান ভয়ে আসবেই না! পেশাদার যা করা দরকার আইসিসিতে বসেই করব।’


বিজ্ঞাপন


এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর