শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

এশিয়া কাপ আয়োজনে এসিসির শেষ ভরসা বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১ মে ২০২২, ০৩:৫৭ পিএম

শেয়ার করুন:

এশিয়া কাপ আয়োজনে এসিসির শেষ ভরসা বাংলাদেশ

চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের। ক্ষুদ্রতম ফরম্যাটের এই বিশ্বআসরের প্রস্তুতি হিসেবে এবারের এশিয়া কাপ টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজনের কথা ভাবছে এসিসি। তবে শ্রীলঙ্কায় আয়োজনের কথা থাকলেও সেখানকার উত্তপ্ত পরিবেশের কারণে ভেন্যু হিসেবে বাংলাদেশকে ব্যাবহার করতে চাইছে এসিসি।  

আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় বসার কথা ছিল উপমহাদেশীয় দলগুলোর এই আসর। কিন্তু সরকার পতনের পর এখনও স্বাভাবিক হয়নি শ্রীলঙ্কার আইন শৃংখলা পরিস্থিতি। আন্দোলনকারীরা এখনো ছাড়েনি রাজপথ। এমন পরিস্থিতিতে আন্তর্জাতিক দলগুলোর সেদেশে সফর নিরাপদ নয় বলেই মানছে এসিসি।


বিজ্ঞাপন


বাংলাদেশ ছাড়া একমাত্র বিকল্প ভেন্যু হিসেবে এসিসির হাতে ছিল সংযুক্ত আরব আমিরাত। তবে মধ্যপ্রাচ্যের দেশটির আগস্ট ও সেপ্টম্বরের প্রচণ্ড গরম আয়োজকদের বাধ্য করেছে সেখান থেকে সরে আসতে। এখন একমাত্র বিকল্প বাংলাদেশ।

৫ দেশের এই টুর্নামেন্ট আয়োজনে পুরোপুরি প্রস্তুত বাংলাদেশ। অস্ট্রেলিয়ার কন্ডিশনের সঙ্গে মিল না থাকলেও উইকেট ব্যাটিং সহায়ক হলে টি-টোয়েন্টি সুলভ ব্যাটিংয়ের প্রস্তুতিটা ভালই সারতে পারবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। 
  
এখন পর্যন্ত একবারও এই আসরের শিরোপা জিততে পারেনি টাইগাররা। ২০১২ সালে পাকিস্তানের সঙ্গে ২ রানের হারে খুব কাছে গিয়েও ট্রফি ছোঁয়া হয়নি সাকিব মুশফিকদের।  

এআইএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর