শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

অবসর ভেঙে অ্যাশেজ স্কোয়াডে মঈন আলী

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ০২:৩১ পিএম

শেয়ার করুন:

অবসর ভেঙে অ্যাশেজ স্কোয়াডে মঈন আলী

ইংল্যান্ড ক্রিকেটে অবসর নিয়ে আবার জাতীয় দলের জার্সি গায়ে জড়ানোর ঘটনা তেমন দেখা যায় না। ঐতিহাসিক অ্যাশেজ শুরু হতে হাতে রয়েছে কিছুদিন। এর আগেই চোটের কারণে ইংলিশ দল কিছুটা অস্বস্তিতে রয়েছে। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে মহামর্যাদার সিরিজ ঘিরে অবসর ভেঙে ইংল্যান্ডের টেস্ট দলে ফিরলেন মঈন আলী। 

কিছুদিন ধরেই গুঞ্জন ছিল অবসর ভেঙে লাল বলের ক্রিকেটে ফিরতে যাচ্ছেন এই ডানহাতি অলরাউন্ডার। অবশেষে তাই সত্যি হলো। আজ এক বিজ্ঞপ্তিতে মঈন আলীকে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট স্কোয়াডে যুক্ত করার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ।  


বিজ্ঞাপন


কয়েক দিন আগে আসন্ন অ্যাশেজ সিরিজের জন্য বড় দুঃসংবাদ পায় ইংল্যান্ড। তাদের তারকা স্পিনার জ্যাক লিচ চোটের কারণে ছিটকে যান। পিঠে স্ট্রেস ফ্র্যাকচারের কারণে অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজ থেকে বাদ পড়েছেন লিচ। 

ইসিবি রবিবার এক বিবৃতিতে জানায়, ‘৩১ বছরের এই বাঁহাতি স্পিনার শনিবারে আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের জয়ের সময়েই পিঠে কিছু উপসর্গ অনুভব করেছিল। লন্ডনে রবিবারের একটি স্ক্যান করার পর তার স্ট্রেস ফ্র্যাকচার ধরা পড়ে। যে কারণে তিনি আসন্ন অ্যাশেজ টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন। ইংল্যান্ড যথাসময়ে অ্যাশেজ সিরিজের জন্য তার পরিবর্তের নাম ঘোষণা করবে।’

লিচের চোটের পরই গুঞ্জন উঠে অবসর ভেঙে ফিরছেন মঈন আলী। অবশেষে তাই হলো অ্যাশেজের প্রথম দুই টেস্টের জন্য ইংলিশ দলে ডাক পেয়েছেন এই অলরাউন্ডার। 

২০২১ সালে ভারতের বিপক্ষে সিরিজে টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন মঈন। দীর্ঘ দুই বছর পর আবারও দলে ফিরলেন তিনি। 


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর