বুধবার, ৮ মে, ২০২৪, ঢাকা

ফ্রেঞ্চ ওপেনের শেষ চারে জোকোভিচ, প্রতিপক্ষ নাদালের উত্তরসূরি 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ১১:৩৩ এএম

শেয়ার করুন:

ফ্রেঞ্চ ওপেনের শেষ চারে জোকোভিচ, প্রতিপক্ষ নাদালের উত্তরসূরি 

বছরের চারটি গ্র্যান্ড স্লামের মধ্যে অন্যতম একটি আসর হলো ফ্রেঞ্চ ওপেন। তবে এবারের আসরটি ছিল রঙহীন। ১৪ বারের খেতাব জয়ী তারকা নাদাল না খেলায় ফরাসি ওপেন অনেকটাই জৌলুস হারিয়েছে বলে মনে করছেন টেনিস বিশেষজ্ঞরা। ২০০৫ সালে প্রথমবার ফরাসি ওপেনে অংশ নিয়েছিলেন রাফা। তার পরে তো ইতিহাস। গত ১৮ বছরে প্রতিযোগিতায় ১৪ বারই খেতাব নিজের পকেটে পুরেছেন তিনি। তবে নাদালের আরেক চিরপ্রতিদ্বন্দ্বী নোভাক জোকোভিচ নিজের নামের প্রতি সুবিচার করে যাচ্ছেন। ফ্রেঞ্চ ওপেনের শেষ চারে নিজের জায়গা নিশ্চিত করেছেন। 

ফরাসি ওপেনের সেমিফাইনালে উঠার রাস্তা সহজ ছিল না এই সার্বিয়ান তারকার। রাশিয়ার কারেন খাচানভের কাছে প্রথম সেট খুইয়ে ভক্তদের চিন্তার ভাঁজ বাড়িয়ে ছিলেন জোকার। পিছিয়ে পড়লেও খেই হারায় নি ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। পরের টানা তিন সেট জিতে নিজের জাত চিনিয়েছেন নোভাক। 


বিজ্ঞাপন


কারেন খাচানভকে ৪-৬, ৭-৬ (৭-০), ৬-২, ৬-৪ গেম ব্যবধানে ৩-১ সেটে হারিয়ে শেষ চারে উঠেছেন সার্বিয়ান তারকা। কোয়ার্টার ফাইনালে দীর্ঘ ৩ ঘণ্টা ৩৮ মিনিট লড়াই করতে হয়েছে জোকোভিচকে। এই জয়ের মাধ্যমে রজার ফেদেরারের রেকর্ড ভাঙ্গার দ্বারপ্রান্তে জোকার। পুরুষদের গ্র্যান্ড স্লামের সর্বাধিক সেমি ফাইনাল ম্যাচ (৪৬) খেলেছেন সুইস তারকা ফেদেরার। খাচানভকে হারিয়ে জোকোভিচের সেমিফাইনাল খেলার সংখ্যা দাঁড়াল ৪৫। 

অপরদিকে বর্তমানে এটিপি র‍্যাঙ্কিংয়ের নম্বর ওয়ান তারকা কার্লোস আলকারাজ। যাকে স্প্যানিশ তারকা রাফায়েল নাদালের উত্তরসূরি ধরা হয়ে থাকে। ২০ বছর বয়সী এই তরুণও হেসে খেলে শেষ চারে উঠেছেন। গ্রিক তারকা স্তেফানোস সিতসিপাসকে সরাসরি সেটে হারিয়েছেন এই তরুণ স্প্যানিয়ার্ড। 

ফলে সেমি ফাইনালে নোভাক জোকোভিচ লড়বেন বর্তমান নাম্বার ওয়ান তারকা আলকারাজের বিপক্ষে। আগামী ৯ জুন এই দুই তারকার হাইভোল্টেজ ম্যাচ অনুষ্ঠিত হবে। 


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর