শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

এশিয়া কাপ দ্বন্দ্বে শ্রীলঙ্কা সিরিজ প্রত্যাখ্যান করল পাকিস্তান!

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩ জুন ২০২৩, ০৯:১০ পিএম

শেয়ার করুন:

এশিয়া কাপ দ্বন্দ্বে শ্রীলঙ্কা সিরিজ প্রত্যাখ্যান করল পাকিস্তান!

মহাদেশীয় ক্রিকেট টুর্নামেন্ট এশিয়া কাপ পাকিস্তানে অনুষ্ঠিত হবার কথা থাকলেও তাতে বাদ সেধেছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। এদিকে বিসিসিআই রাজি না হওয়ায় নতুন করে হাইব্রিড মডেলের প্রস্তাব দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে পিসিবি সভাপতি নাজম শেঠির প্রস্তাবিত হাইব্রিড মডেল মানতে পারেনি এশিয়ান ক্রিকেট কাউন্সিল। পরে এশিয়া কাপ আয়োজনের জন্য শ্রীলঙ্কা বোর্ড আগ্রহ প্রকাশ করলে, তাদের এমন প্রস্তাব ভালো চোখে নেয়নি পিসিবি। ফলে লঙ্কানদের বিপক্ষে আসন্ন সিরিজ প্রত্যাখ্যান করেছে বাবর-রিজওয়ানরা।

ভারতীয় গণমাধ্যমের তথ্য অনুসারে, টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত দুইটি টেস্ট ও শ্রীলঙ্কার অনুরোধে প্রস্তাবিত ওয়ানডে সিরিজও বাতিল করতে পারে পাকিস্তান। এছাড়া পিসিবির এক অফিশিয়াল সূত্রে জানায়, শ্রীলঙ্কার বোর্ডের সাথে বরাবরই সুসম্পর্ক পাকিস্তানের।


বিজ্ঞাপন


কিন্তু এশিয়া কাপ ইস্যুতে বিসিসিআইয়ের সাথে হাত মিলিয়ে নিজেদের দেশে এশিয়া কাপ আয়োজনে তাদের বোর্ডের তড়িঘড়ি বিস্মিত করেছে পাকিস্তানকে। আর তাই ভারতীয় ক্রিকেট বোর্ডের পর এবার এসএলসির সাথেও তিক্ত সম্পর্ক রূপ নিতে পারে পাকিস্তানের। একই সাথে, এশিয়া কাপ নিয়ে বাংলাদেশ ও আফগানিস্তান বোর্ডের এমন নিশ্চুপ থাকাও হতাশ করেছে নাজাম শেঠিকে।

এদিকে একটি নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেন, পিসিবি প্রাথমিক ভাবে প্রস্তাবটি বিবেচনা করবে বললেও, এখন তা প্রত্যাখ্যান করেছে। সেই সূত্রের দাবি, ‘এটি একটি স্পষ্ট ইঙ্গিত যে, সেপ্টেম্বরে এশিয়া কাপ আয়োজনের প্রস্তাবে শ্রীলঙ্কা বোর্ডের পদক্ষেপ নিয়ে খুশি নয় পিসিবি, যেখান পাকিস্তানের ঘরে আঞ্চলিক ইভেন্টটি আয়োজন করার কথা রয়েছে।’

সেই সূত্র আরও বলেছেন, পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠিও এশিয়া কাপ ইস্যুতে বাংলাদেশ এবং আফগানিস্তান বোর্ডের প্রতিক্রিয়ায় খুশি নন।

তবে ভারতীয় গণমাধ্যমের বিভিন্ন প্রতিবেদনে বলা হয়েছে যে, নাজাম শেঠির হাইব্রিড মডেলের প্রস্তাব প্রত্যাখ্যান করেছে বিসিসিআই এবং জয় শাহ। এশিয়া কাপ শ্রীলঙ্কায় অনুষ্ঠিত করার ব্যপারে আগ্রহী তারা। এই প্রতিবেদনের প্রেক্ষিতে অবশ্য পিসিবি কোনও প্রতিক্রিয়া জানায়নি। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর