মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

বহিষ্কার হলেন মেসিদের কোচ 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩ জুন ২০২৩, ০৭:০৬ পিএম

শেয়ার করুন:

বহিষ্কার হলেন মেসিদের কোচ 

ফরাসি ক্লাব পিএসজিকে লিওনেল মেসি বিদায় জানাতে চলেছেন, এটা নিয়ে যদি; কিন্তু অনেক ধরেই ছিলো। কিন্তু  এই ব্যাপারে কোনো আনুষ্ঠানিক বক্তব্য এতদিন পাওয়া যায়নি কারোর। তবে সম্প্রতি মেসির ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করলেন কোচ ক্রিস্টোফে গালটিয়ে। এবার তার সাথে বিদায়ের তালিকায় যোগ হলো আরও একটি নাম, সার্জিও রামোস। নিজের ব্যক্তিগত একাউন্টে শুক্রবার রাতে করা এক পোস্টে খবর নিশ্চিত করেন সাবেক রিয়াল তারকা।স্প্যানিশ এই তারকার বিদায়ের ঘোষণা দিতেই এবার খবর এলো, পিএসজি ছাড়ছেন দলটির কোচ ক্রিস্টোফে গালতিয়েরও। 

সম্প্রতি যিনি লিওনেল মেসির পিএসজি ছাড়ার আনুষ্ঠানিক ঘোষনাটা দিয়েছিলেন। এবার নিজেই জানালেন পিএসজির কোচ হিসেবে আর থাকছেন না তিনি। ক্লারমন্তের বিপক্ষে শনিবারের ম্যাচটিই হবে গালতিয়ের শেষ ম্যাচ। 


বিজ্ঞাপন


২০২২-২৩ মৌসুমে চ্যাম্পিয়নস লীগের শেষ ষোলো থেকে বিদায় নেয় পিএসজি। এই সিজনে লা প্যারিসিয়ানদের একমাত্র প্রাপ্তির নাম লিগ ওয়ান শিরোপা। পিএসজিকে ১১তম লীগ শিরোপা জিতিয়ে গালতিয়ে বলেছিলেন, পিএসজিতে দ্বিতীয় মৌসুম কাজের সুযোগ পাওয়াটা তার প্রাপ্য। তবে ফরাসি কোচের প্রত্যাশা পূরণ করছে না পিএসজি। লেকিপের প্রতিবেদনে বলা হয়, নতুন কোচ খোঁজা শুরু করেছে পিএসজি। গত দুই-তিন দিনের মধ্যে গালতিয়েকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে ক্লাবটি। 

এছাড়া ফরাসি গণমাধ্যম লেকিপ জানায়, শুক্রবার পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফিকে সঙ্গে নিয়ে ফ্রেঞ্চ ওপেনের ম্যাচ দেখেছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-থানি। দুজনের আলোচনায় গালতিয়েরকে সরানোর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়ে গেছে। 

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তোলা কোচ টমাস টুখেলকে পর্যন্ত ছাঁটাই করেছে পিএসজি। মাউরিসিও পচেত্তিনো পর্যন্ত টিকতে পারেননি এক মৌসুমের বেশি। সেখানে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলো থেকে বিদায় নেওয়ায় গালতিয়েরের ওপর থেকে আস্থা সরিয়ে নিয়েছে ফরাসি ক্লাবটি।

এসটি/

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর